বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম ব্যাটার হিসেবে ‘টাইমড আউট’ ম্যাথুস

সাকিব আল হাসানের বলে সাদিরা সামারাবিক্রমা আউটের কিছুক্ষণ পরের ঘটনা। পরের ব্যাটার হিসেবে উইকেটে আসলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। তবে যে হেলমেট নিয়ে নেমেছিলেন, কোনো কারণে সেটা ঠিকঠাক মনে হচ্ছিল না ম্যাথুসের কাছে।

পরে টিভি রিপ্লেতে অবশ্য দেখা গেছে, যে ফিতা দিয়ে হেলমেট আটকে রাখা হয়, বাঁধার সময় সেটি ছিড়ে বা খুলে গেছে।

পরে আরেকটি হেলমেট আনা হলেও সেটি উপযুক্ত মনে হয়নি ম্যাথুসের কাছে।এমসিসির আইনের ৪০.১.১ নম্বর ধারা অনুযায়ী, একজন ব্যাটার আউট হয়ে যাওয়া বা অবসরের পর নতুন যে ব্যাটার আসবেন, তাকে অথবা অন্য ব্যাটারকে তিন মিনিটের মধ্যে বলের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হতে হবে। অন্যথায় যে ব্যাটার নামছেন, তাঁকে আউট হতে হবে। তবে এবারের বিশ্বকাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, সময়টা দুই মিনিট নির্ধারণ করা হয়েছে।

ম্যাথুসের ক্ষেত্রে দুটি নিয়মই অতিক্রম করে গেছেন। 

আর তাই বাংলাদেশের আবেদনের প্রেক্ষিতে ম্যাথুসকে আউট দিয়েছেন আম্পায়াররা। বাংলাদেশ আবেদন তুলে নিলে সেক্ষেত্রে অবশ্য ভিন্ন ব্যাপার হতো। হেলমেটের ফিতা ছিড়ে যাওয়ার ব্যাপারটা সাকিবকে বোঝানোর চেষ্টা করেছিলেন ম্যাথুস।

যদিও টিভি রিপ্লি দেখে মনে হয়েছে, সাকিব আম্পায়ারদের ওপর ছেড়ে দেন। শেষ পর্যন্ত কোনো বল না খেলা ম্যাথুসকে আউট ঘোষণা করেন আম্পায়ার। আন্তর্জাতিক ক্রিকেটে টাইমড আউট হওয়ার ঘটনা এই প্রথম দেখা গেল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024