মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আরব আমিরাত

যুবাদের এশিয়া কাপে নিজেদের আধিপত্য ধরে রেখেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ পর্বের তিন ম্যাচে দাপুটে জয় দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে টাইগাররা যেখানে প্রতিপক্ষ ছিল ভারত। আর ফাইনালে ওঠার লড়াইয়ে আজ ভারতের বিপক্ষেও দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে জুনিয়র টাইগাররা। আরেক সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপার লড়াইয়ে জুনিয়র টাইগারদের প্রতিপক্ষ হয়েছে সংযুক্ত আরব আমিরাত।

ফাইনালে ওঠার লড়াইয়ে ভারতকে আজ ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে মারুফ মৃধার বোলিং তোপে ১৮৮ রানেই অল আউট হয় ভারত। পরে ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়েছিল টাইগার যুবারা।

তবে আরিফুল ইসলাম এবং আহরার আমিনের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৪৩ বল হাতে রেখেই ৪ উইকেটের দাপুটে এক জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশি যুবারা।

এদিকে দিনের আরেক সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল আরব আমিরাত। এ ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে আরব আমিরাত গড়েছিল ১৯৩ রানের এক সংগ্রহ।

তবে পরে বল হাতে বেশ দাপট দেখিয়েছে আমিরাতের বোলাররা। ফলে পাকিস্তান অল আউট হয় ৪৯.৩ ওভারে ১৮২ রান করেই। ফলে ১১ রানের জয়ে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে ফাইনাল নিশ্চিত করে আরব আমিরাত। আগামী ১৭ ডিসেম্বর দুবাইয়ে দুই দল মুখোমুখি মাঠে নামবে শিরোপার লড়াইয়ে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024