রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিনল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে শুক্রবার নিউইয়র্ক যাওয়ার পথে ফিনল্যান্ড পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফিনল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত (অনাবাসী) মো. নাজমুল ইসলাম হেলসিঙ্কির ভান্তা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকাল ৩টা ৩৭ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ৯টা) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটে প্রধানমন্ত্রী ফিনল্যান্ডে পৌঁছান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ফিনল্যান্ডের স্থানীয় সময় বিকেল ৩টা ৪০ মিনিটে হেলসিঙ্কি ভান্তা বিমানবন্দরে অবতরণ করে।

শেখ হাসিনা ১৯ সেপ্টেম্বর রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে (স্থানীয় সময়) বিকেল ৪ টায় নিউইয়র্কের উদ্দেশে হেলসিঙ্কি ত্যাগ করবেন। ফ্লাইটটি নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ধ্যা ছয়টায় (স্থানীয় সময়) পৌঁছানোর কথা রয়েছে।

অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

২০২০ সালের মার্চ মাসে কোভিড মহামারির প্রাদুর্ভাবের পর এটি তার প্রথম বিদেশ সফর। তিনি বাংলাদেশ সরকারের প্রধান হিসেবে ১৮তম বারের মতো জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে যাচ্ছেন। ২৪ সেপ্টেম্বর ইউএনজিএ সাধারণ বিতর্কে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

দুই সপ্তাহের সরকারি সফরে শেখ হাসিনা ২১ সেপ্টেম্বর ইউএনজিএ সাধারণ বিতর্কের উদ্বোধনী অধিবেশনে এবং ২০-২৪ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরে (ইউএনএইচকিউ) অন্যান্য সাইডলাইন ইভেন্টে অংশ নেবেন। নিউইয়র্কে অবস্থানকালে তিনি বেশ কয়েকজন নেতার সাথে আলোচনা করবেন।

আগামী ১ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024