বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনিদের জন্য মন কাঁদছে জয়ার

চলমান ইসরায়েল-হামাস যুদ্ধে ফিলিস্তিনে হতাহতের ছবি ও সংবাদ দেখে মন ভেঙেছে জয়ার। তিনি চান এই হত্যাকাণ্ড থামুক। এ বিষয়ে রোববার (১৯ নভেম্বর) ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন অভিনেত্রী জয়া। লিখেছেন, ‘ফিলিস্তিনের ছবি দেখছি অনলাইনে, খবরের কাগজে, টেলিভিশনের পর্দায়। বোমা ফেলা হচ্ছে নিরীহ মানুষজনের ওপর। আক্রমণ চলছে হাসপাতালেও। একটি ছবিতে দেখেছিলাম পরিবারের সবাই মারা পড়েছেন, আর সবার লাশের সামনে বসে আছেন বেঁচে যাওয়া একজন মাত্র মানুষ’।

তিনি আরও লেখেন, ‘এ পর্যন্ত ১১ হাজার হাজারের বেশি মানুষ মারা গেছেন। এর মধ্যে শিশু মারা গেছে ৪ হাজারের বেশি’।

নিজের মনের অবস্থা বর্ণনা করে জয়া লেখেন, ‘এসব দেখেশুনে মনটা ভেঙে যায়। আবার মনটাকে সরিয়ে কাজে নেমে পড়ি। নতুন মুক্তি পাওয়া ছবির প্রচারে যাচ্ছি, যোগ দিচ্ছি পুরস্কারের অনুষ্ঠানে, গোয়া চলচ্চিত্র উৎসবে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। এর জন্য মনে অপরাধ-অপরাধও লাগে। আমার বা আমাদের জীবন তো চলছে, কিন্তু ওদের জীবন তো প্রতিটা মুহূর্তে মৃত্যুর মুখোমুখি।

তাদের অসহায়তা দেখে গলাটা বন্ধ হয়ে আসে’।

পরিশেষে এই অভিনেত্রী লিখেছেন, ‘এই হত্যাকাণ্ড থামুক। শিশুরা খেলা করুক রোদেলা মাঠে, খেজুর গাছের নিচে। নিজের দেশে দেশছাড়া এই মানুষগুলো নিজেদের ঘরে ফিরুক। ওদের বাঁচানোর জন্য পৃথিবীর বড় বড় মানুষরা কি এক হতে পারেন না? এটা কি খুব বড় প্রত্যাশা?’

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024