বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

অনলাইন ডেস্কঃ সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফেরত পেয়েছেন। ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দুই বছরেরও বেশি সময় ধরে নিষিদ্ধ ছিল। এখন এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম দুইটির মূল প্রতিষ্ঠান মেটা ইনকরপোরেশনের বরাত দিয়ে এ তথ্য জানায় সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে রক্তক্ষয়ী দাঙ্গার পর ট্রাম্পকে নিষিদ্ধ করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। মূলত ক্যাপিটল হিল সহিংসতায় জড়িত ব্যক্তিদের প্রশংসা করায় এই ব্যবস্থা নেয় মেটা।

তবে মেটা জানিয়েছে, ট্রাম্প আবারও নিয়ম লঙ্গন করলে ফের তাকে পড়তে হতে পারে নিষেধাজ্ঞায়। আর এই মেয়াদ হতে পারে এক মাস থেকে সর্বোচ্চ দুই বছর।

এর আগে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প পরাজিত হন। জয়ী হন জো বাইডেন। কিন্তু ট্রাম্প এই নির্বাচনে জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ করেন। এ নিয়ে তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক পোস্ট দেন। ট্রাম্পের ভিত্তিহীন দাবির পোস্টগুলো এখনো তার ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজে রয়েছে।

নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে ট্রাম্প বলেছিলেন, ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তাকে যে লাখ লাখ মানুষ ভোট দিয়েছেন, মেটার এই পদক্ষেপ তাদের প্রতি অপমান।

সপ্তাহ দুয়েক আগে মেটার পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ওপর থেকে তারা নিষেধাজ্ঞা তুলে নিতে যাচ্ছে। এই ঘোষণার পর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল মেটা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024