সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর ছয় কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রদান করায় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সংবাদ সম্মেলন,ক্ষোভ প্রকাশ

নিজস্ব ডেস্কঃ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এবং র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর ছয় কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র।

ছয় জন কর্মকর্তাকে আমেরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।

গত ৩০ ডিসেম্বর সভাপতি ডঃ রাব্বী আলমের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক মোঃ শাহীন ও সাংগাঠনিক সম্পাদক মাহবুব রাব্বি খানের প্রানবন্ত জুম সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় নেতা কর্মীরা আলোচনা করেন এবং বাংলাদেশ সহ যুক্তরাষ্ট্রের সংবাদ ও গনমাধ্যমগুলিকে সামনের দিকে এগিয়ে আসতে আহ্ববান করা হয়। বক্তারা বলেন, সংবাদ কর্মীদের লিখনীর মাধ্যমে আমারা আমাদের প্রিয় বাংলাদেশকে শত্রুদের ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করতে পারি।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ এবং সাংবাদিক বৃন্দ ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সংযুক্ত হয়েছিলেন। এসময় ওয়াশিংটন ডিসির চ্যানেল ৫ এবং চ্যানেল ৯ উপস্তিত থেকে সংবাদ সম্মেলনে যোগদান করেন । আর টিভি, আই ইন্টারন্যাশনাল টেলিভিশন, বাংলা টিভি ইউ এস এ, ইউ এস এ নিউজ অনলাইন, ওয়াশিংটন সংবাদ, মিলেনিয়াম টিভি, ক্রাইম নিউজ বাংলাদেশ, ডিট্রয়েট ফ্রি প্রেস, মেট্রো ওয়াশিংটন এ্যাকশান নিউজ, দ্যা ক্যানসাস সিটি নিউজ, সাংবাদিক শাখাওয়াত হোসেন সেলিম, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক আল মাসুম খান এবং সাংবাদিক কামরুজ্জামান হেলাল ও সংযুক্ত হয়েছিলেন।

এসময় পরিষদের পক্ষে উপদেষ্টা হিন্দাল কাদির বাপ্পা, উপদেষ্টা বীর মুক্তিযাদ্ধা মুজাহিদুল ইসলাম, সহ সভাপতি এটোর্নিমোহাম্মদ আলমগীর, সহসভাপতি ইউ এস আর্মি (অব:) স্টাফ সার্জেন্ট লিওনার্দো গোমেজ, মহিলা সহ-সম্পাদিকা নুরুনআলম, সাধারন সম্পাদক মোহাম্মদ মাঈনুদদীন, যুগ্ম সাধারন সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী, আইন বিষয়ক সম্পাদককাজী ওহেদুজ্জামান স্বপন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এহসান মাসুদ, পলিটিক্যাল সেক্রেটারী আবদুল মুকিত, কোষাধক্ষ্য অপ্রেরেশ বড়ূয়া, কার্যকরী সদস্য ইলিয়াস রহমান, কার্যকরী সদস্য আকবর হোসেন, কার্যকরী সদস্য মোহাম্মদমুহিব উদ্দীন জেমস, কার্যকরী সদস্য অশোক দাস, কার্যকরী সদস্য ড. হাসান আহমেদ এবং পেন্সিলভেনিয়া বঙ্গবন্ধুপরিষদের সভাপতি আব্দুল হাই মিয়া, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতা কর্মী ছাড়া ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান এগ্রিকালচারিষ্ট ইনি্জনিয়ার শেরে আলম রাসু, যুক্তরাষ্ট্র মহিলা লীগের সভাপতি মমতাজ শাহনাজ, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, আলবেনী আওয়ামীলীগ সভাপতি মিজানুর রহমান , যুক্তরাষ্ট্র সেচ্ছাস্বক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার এবং সাধারন সম্পাদক নাফিকুর রহমান তুরান উপস্তিত ছিলেন।

বক্তব্য রাখেন সংশিল্লিষ্ট সংগঠনের সভাপতি ড. রাব্বী আলম, পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী, হিন্দাল কাদির বাপ্পা, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক মোঃ শাহীন প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সংশিল্লিষ্ট সংগঠনের সভাপতি ড. রাব্বী আলম। ড. রাব্বী তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন যুক্তরাষ্ট্রে নিয়োজিত সরকারী কর্মকর্তা এবং অপরাপর সংগঠনগুলোর অসচেতনতার কারনে মার্কিন যুক্তরাষ্ট্রে একাত্তরের পরাজিত শক্তিরা আবারও মাথাছাড়া দিয়ে উঠেছে। আমাদের প্রিয় মাতৃভুমি বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনার সরকারের ভাবমু্তি ক্ষুন্ন হতে দেব না।

তিনি বলেন, সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইতিমধ্যে প্রেসিডেন্ট জো বাইডেন, সিনেট মেজোরিটি লিডার চাক স্যুমার, হাউজ স্পিকার ন্যান্সি পুলোসি, সেক্রেটীরী অব স্টেটএ্যন্টোনি বিলি্নকেন, টম লেন্টোস মানব অধিকার সংস্খার কো চেয়ারম্যান দ্বয় ম্যাসাচ্যুটেটেস অংগরাজ্যেরডেমোক্রাট কংগ্রেসম্যান জেমস্ পি ম্যাকগভার্ন, নিউ জার্সী অংগরাজ্যের রিপাবলিক্যান কংগ্রেসম্যান ক্রিস্টোফার এইচস্মিথ, সংস্খার অন্যান্য সদস্যবৃন্দ ক্যালিফোর্নিয়া অংগরাজ্যের ডেমোক্রাটিক কংগ্রেসম্যান এলান লুয়েন্থাল, মিনেসোটা অংগরাজ্যের ডেমোক্রাটিক কংগ্রেস ওয়োম্যান ইলহান ওমের, ম্যারিল্যান্ড অংগরাজ্যের ডেমোক্রাটিককংগ্রেসম্যান জ্যামি রাসকিন, ক্যালিফোর্নিয়া রাজ্যের ডেমোক্রাটিক কংগ্রেস ওয়োম্যান নরমা টরেসের অফিসে মেমোরেন্ডাম প্রেরন করা হয়েছে। এছাড়া প্রভাবশালী ডেমোক্রাটি নেতা ভারমোন্ট সেনেটর বার্নি স্যান্ডার্স এবংম্যাসাচ্যুসেসট্ সেনেটর এ্যালিদাবেথ ওয়ারেন সহ রিপাবলিক্যান টেক্সাস সিনেটর টেড ক্রুরুজ এবং ক্যান্টাকী সেনেটর রেন্ড্যপলের অফিসেও এই মেমোরেন্ডাম প্রেরন করা হয়েছে।

জো বাইডেনের সরকারের বরাবর দৃষ্টি আকর্ষন মূলক লিখিত বক্তব্যে বলা হয় “আমেরিকা বাংলাদেশের রেপিড এ্যাকশান ব্যাটেলিয়ন এবং এর ছয় উর্ধতন কর্মকর্তার উপর যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা অযৌক্তিক, ভিওিহীন এবং পক্ষপাত পুর্নরাজনৈতিক দুরভীসন্ধি। কোন প্রকার সঠিক বিশ্বসযোগ্য তথ্য উপাথ্য ছাড়াই বাংলাদেশের বর্তমান গনতান্ত্রিক সরকারের বিরুদ্ধাচারীরা এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বোভোমত্বের শত্রুরা অবৈধ, মিথ্যা, বানোয়াট এবং চক্রান্তমুলক ষড়যন্ত্রের মাধ্যমে এহেন ভৌতিক নিষেধাজ্ঞা জারি করেছে। আমরা বিশ্বাস করি যুক্তরাষ্ট্রকে ভুল এবং বিভ্রান্তিকর তথ্য দিয়ে উস্কানী দিয়েছে। সুতরাং আমারা এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে টম ল্যান্টোস মানব অধিকার সংস্হাকে পুনরায় বিবেচনার আহ্ববান জানাই এবং অতি শীঘ্রই এই নিষেধাজ্ঞা তুলে নেবার জন্য অনুরোধ করছি।”

সমাপনীর বক্তব্যে ড. রাব্বী আরো বলেন, আমরা বিশ্বাস করি এই নিষেধাজ্ঞা অচিরেই প্রত্যাহার হবে এবং রেপিড এ্যাকশা ব্যাটেলিয়ান কে নিষেধাজ্ঞা পরিবর্তে পুরষ্কৃত করা হবে। কারন এই সংস্হাটি বাংলাদেশ কে শান্তিময় এবং দুর্নীতি দমন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024