বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকাকেই এগিয়ে রাখছেন সিলভারউড

বিপিএলের রেশ শেষ না হতেই শ্রীলংকার বিপক্ষে টি-টোরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। তবে সংক্ষিপ্ত সংস্করণে বাংলাদেশের ক্রিকেটাররা খেলার মধ্যে থাকলেও সিরিজে শ্রীলংকাকেই ফেবারিট বলছেন দেশটির কোচ ক্রিস সিলভারউড।

আগামীকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। আজ রবিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সিলভারউডকে ম্যাচের ফেবারিট কারা সেটি জানতে চাওয়া হয়েছিল। সেখানে লংকান কোচের উত্তর, ‘অবশ্যই আমি বলব শ্রীলংকা ফেবারিট। তবে দুই দলই জয়ের জন্য জোর চেষ্টা করবে। কারণ, সবাই বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবে সারতে চাইছে।’

যদিও টি-টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে অতীত রেকর্ড অত ভালো নয় বাংলাদেশের। এখনো পর্যন্ত মুখোমুখি ১৩ দেখায় বাংলাদেশের জয় মাত্র ৪টিতে। ২০২২ সালে এশিয়া কাপে সর্বশেষ দেখায়ও লংকানদের জয় ২ উইকেটে। তবে ঘরের মাঠে টানা তিনটি সিরিজ জিতে ফর্মে আছে বাংলাদেশও।

বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ মানেই আলাদা ঝাঁজ। সেটি দেখা গেছে নিদাহাস ট্রফি কিংবা সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে সাকিব-ম্যাথিউসের টাইমড আউট ইস্যুতেও। তবে বিষয়টি নিয়ে ভাবতে চান না সিলভারউড, ‘আমি আশা করছি দল দুইটির মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা সিরিজ হবে। আগে কী ঘটেছে সেটি আমার কাছে ইতিহাস। পার করে এসেছি। সামনে যা আছে তার দিকেই মনোযোগ দিতে হবে।’

টি-টোয়েন্টি সিরিজে লংকানদের অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে নিষেধাজ্ঞার কারণে প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি। তবে এটি অন্য খেলোয়াড়দের জন্য সুযোগ মনে করছেন সিলভারউড।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024