শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা আগামীকাল

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন আসরকে সামনে রেখে নাজমুল হাসান শান্তর অধিনায়কের দায়িত্ব দেওয়া হলেও এখনও চূড়ান্ত স্কোয়াড ঘোষণা দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অথচ ইতিমধ্যে ১৭টি দেশ তাদের স্কোয়াড ঘোষণা করেছে। অবশেষ জানা যায় আগামীকাল সেই কাঙ্ক্ষিত আসতে পারে। এমনটায় বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচের পর গণমাধ্যমকে জানান তিনি।

 

বাংলাদেশ-জিম্বাবুয়ের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপনের আলোচনায় শুরুতেই উঠেছে বিশ্বকাপের দল প্রসঙ্গ। এই বিষয়ে কথা বলতে গিয়ে বিসিবি বস জানান, আগামীকাল (১৩ মে) বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ। তিনি বলেন, ‘আমাদের তো এখন দল ঘোষণা করতে হবে। সম্ভবত কাল ঘোষণা করা হবে দল।’বিশ্বকাপের দল নিয়ে পরিকল্পনার কথা জানতেই ম্যাচ শেষে শান্তদের সঙ্গে আলোচনায় বসেছিলেন তিনি, ‘বিশ্বকাপের দল নিয়েই আলোচনা হয়েছে। মূলত আমরা জানতে চেয়েছিল ওদের পরিকল্পনা কী। এখানে সবাই ছিল, শুনলাম ওদের কথা।’

 

এদিকে আজ জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে ইনজুরির জন্য মাঠে নামতে পারেননি টাইগার পেসার তাসকিণ আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামার আগে অনুশীলন করতে গিয়ে সাইড স্ট্রেইনের চোটে পড়েন তারকা এই পেসার। ইনজুরি গুরুতর হলে বিশ্বকাপের আগে তাকে পাওয়া যাবে না বলে ধারণা করা হচ্ছে।

 

তবে তাসকিনকে পেতে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে বলে জানিয়েছেন বিসিবি বস। তাসকিনে প্রসঙ্গে পাপন বলেন, আজকেই আমরা খোঁজ নিয়েছি ওর ইনজুরি আছে। এখন কালকে সকালে রিপোর্টটা পাওয়ার পর আমাদের দেখতে হবে কতদিন লাগতে পারে, ওর কী হিল আপ করার কোনো সুযোগ আছে কি না। নরমালি দুই থেকে তিন সপ্তাহ হয়তো ব্রেক দেবে।’তিনি আরও বলেন, ‘যদি এটা দুই বা তিন সপ্তাহ হয় তাহলে কী করবো…। এটাকে ঠিক করার কোনো সুযোগ আছে কি না (দেখবো)। দরকার হলে আমরা যুক্তরাষ্ট্রে চিকিৎসকের সঙ্গে কথা বলবো। এখনই যোগাযোগ করবো। যদি ঠিক করা যায় তাহলে এক জিনিস। আর যদি দেখা যায় যে না আসলেই দেরি হবে, তাহলে তো আমাদের অন্য সিদ্ধান্ত নিতে হবে।’

 

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় এই বিশ্বকাপে বাংলাদেশ খেলবে ‘ডি’ গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো- শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024