শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে

বাংলাদেশ ক্রিকেট দল মিশিগান প্রতিদিন

এই তো সেদিন শেষ হল ওয়ান্ডে বিশ্বকাপ। সেই বিশ্বকাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স হয়েছে অস্ট্রেলিয়া। এবার শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপের কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলনামূলক কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। ভারত, পাকিস্তান বা অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড যেখানে পাচ্ছে সহজ প্রতিপক্ষ, সেখানে টাইগারদের শেষ আটে উঠতে দিতে হবে কঠিন পরীক্ষা।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। যেখানে একই গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি, তবে শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এমন প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি বছরে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপে অংশ নেবে ২০টি দল। যাদের ভাগ করা হয়েছে চারটি গ্রুপে। প্রতিটি গ্রুপে রয়েছে পাঁচটি করে দল। তাতে করে প্রতিটি দল গ্রুপ পর্বে চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেখান থেকেই নির্ধারণ হবে শেষ আট।

বাংলাদেশ আছে গ্রুপ ‘ডি’ তে। যেখানে তাদের সঙ্গী সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস এবং নেপাল। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান রয়েছে একই গ্রুপে। ইংল্যান্ড অস্ট্রেলিয়াও খেলবে একই গ্রুপে।

গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল জায়গা করে নেবে সুপার এইটে। গ্রুপ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলে বাংলাদেশকে সুপার এইটের ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজে। আর দ্বিতীয় হিসেবে শেষ এইটে উঠলে খেলতে হবে যুক্তরাষ্ট্রের ভেন্যুতে।

দেখে নিন কারা আছে কোন গ্রুপে :

গ্রুপ ‘এ’-ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র।

গ্রুপ ‘বি’-ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান।

গ্রুপ ‘সি’-নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউগিনি।

গ্রুপ ‘ডি’-বাংলাদেশ, শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা, নেদারল্যান্ডস, নেপাল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024