সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাইডেনের প্রচারশিবিরে রুহি রুস্তম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে নিজেকে দেখতে চান ক্ষমতাসীন নেতা জো বাইডেন। আর তার এবারের নির্বাচনী প্রচারশিবিরে জাতীয় সাংগঠনিক প্রধান পদে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রুহি রুস্তম। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এবারই প্রথম এই পদে কোনো অশ্বেতাঙ্গ নারী ও এলজিবিটিকিউ ব্যক্তি আসীন হলেন।

রুহি রুস্তম ৫০টি অঙ্গরাজ্যেই তার দায়িত্ব পালন করবেন। সম্প্রতি তিনি ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির অন্তর্বর্তী সাংগঠনিক প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। অ্যারিজোনা ও উইসকনসিনে সাংগঠনিক সব কাজে তিনি নেতৃত্ব দিয়েছেন। এর আগে, ২০২৩ সালে কেনটাকির গভর্নর নির্বাচন ও ভার্জিনিয়ায় আইনপ্রণেতা নির্বাচনে তিনি ভোটারের অংশগ্রহণ বাড়াতে ডেমোক্র্যাটদের প্রচারকাজ সফলভাবে নেতৃত্ব দেন।

ইয়েল ইউনিভার্সিটি থেকে অণুজীববিজ্ঞানে ডিগ্রি রয়েছে রুহি রুস্তমের। হার্ভার্ড ও এমআইটি থেকে রয়েছে ব্যবসায় প্রশাসন ও সাহিত্যের ডিগ্রি। তার বাবা আবু রুস্তম ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিলেন। ১৯৮১ সালে তিনি গবেষণার জন্য যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব উইসকনসিনে পাড়ি জমান। তিনি যুক্তরাষ্ট্রের একটি প্রধান সারির ফার্মাসিউটিক্যাল কোম্পানির শীর্ষ ব্যক্তিত্ব।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024