সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্মিংহামে আই অন টিভি’র বিজয় উৎসব পালিত

রাশিয়া খাতুনঃ উৎসব মূখুর পরিবেশে আই অন টিভি’র বাংলাদেশের স্বাধীনতার ৫০বছর উপলক্ষে বিজয় উৎসব যুক্তরাজ্যের বার্মিংহামে স্হানীয় পিকাডেলি ব্যাকুইট হলে অনুষ্ঠিত হয়।

গুনীজনদের সম্মাননা প্রদান, আলোচনা, এবং সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে অনুষ্ঠানটি সাজানো ছিল। দাড়িয়ে জাতীয় সংগীত প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হলে ও আই অন টিভি’র সিইও আতাউল্লাহ ফারুকের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে বিজয় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এ সময় তিনি পরিচয় করিয়ে দেন আই অনটিভি’র সাংবাদিক আব্দুল আহাদ সুমন, কাজী লোকমান হোসেন এবং বিশিষ্ট সাংবাদিক রিয়াদ আহাদকে। যাঁদের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের বিজয় উৎসব। তাঁরা এবং বার্মিংহামবাসীদের অনুষ্ঠানের সফলতার কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানান।

অন আই অনটিভি বার্মিংহামের প্রধান আব্দুল আহাদ সুমনের স্বাগত বক্তব্যের পর বার্মিংহামস্হ সহকারী হাই কমিশনের কাউন্সিলার ও ফাস্ট সেক্রেটারী স্বর্ণালী চন্দ ৫০বছরের বাংলাদেশ এবং বাংলাদেশ সরকারের উন্নয়নের অগ্রযাত্রার উপর বিশদ আলোচনা সহ আই অন টিভি’র ভূয়সী প্রশংসা করেন।

 

তাছাড়া অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, কাউন্সিলার সাদেক মিয়া সমছু, বাংলা মেলার চেয়ারম্যান এনাম চৌধূরী এবং বিশিষ্ট কমিউনিটি এক্টিবিস্ট ফজলি বিবি সহ আরো অনেকেই। উৎসব অনুষ্ঠানে অন্যতম আকর্ষণ ছিল বিভিন্ন ক্যাটাগরিতে গুনীজন সহ আলোকিত সংগঠন ও সংগঠকদের সম্মাননা স্মারক প্রদান করা। সবচেয়ে ভালো লাগার ব্যাপারটা হলো ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বার্মিংহামে যাঁরা আন্দোলন সংগ্রাম করেছিলেন, যাঁদের আমরা প্রবাসী মুক্তিযুদ্ধা সংগঠক বলি তাদেঁর মূল্যায়ন করা।

তন্মধ্যে ড. তজাম্মেল টনি হক এমবিই, ডাঃ আব্দুল খালিক, নাজমা খালিক, আব্দুর রশীদ ভূইয়া ও নাজিয়া বেগম রশীদ, ফয়জুর রহমান চৌধূরী এমবিই, বার্মিংহাম কেন্দ্রীয় শহীদ মিনারের সভাপতি বিশিষ্ট কমিউনিটি নেতা কামরুল হাসান চুনু মিয়া সহ আরো অনেকেই।

এ ছাড়া মিডিয়া ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠান সমূহের পাশাপাশি পরিবেশবাদী সংগঠন ও সংগঠকদের সম্মান জানানো ছিল এক অনন্য ইতিহাস। বামিংহামে বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীণ মিডিয়া ব্যক্তিত্ব গোলাম মোস্তফা চৌধূরী যুবরাজ, বৃটেন স্পেন ও বাংলাদেশ থেকে একযোগে প্রকাশিত” বাংলা কাগজ ” বাগান বিলাসী ওপরিবেশ বাদীদের সংগঠন “অমরাবতি” সহ বিভিন্ন সংগঠন ও সংগঠকদের সম্মাননা স্মারক প্রদানের মাধ্যমে মূল্যায়ন করা হয়েছে। বাংলা কাগজের পক্ষ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন, চেয়ারম্যান আজাদ আবুল কালাম, সেক্রেটারী জেনারেল আলহাজ্ব খসরু খান, ফাইনান্স ডাইরেক্টর আব্দুল কাদির আবুল।

অমরাবতির পক্ষ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন, অমরাবতির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ শেবুল চৌধূরী, ফাইনান্স ডাইরেক্টর টিভি উপস্থাপিকা রাশিয়া খাতুন এবং অন্যতম ডাইরেক্টর অধ্যাপিকা রেহানা খানম রহমান । তবে মঞ্চে না গেলে ও অমরাবতি অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আখতারুন চৌধূরী গুলশান, অন্যতম ডাইরেক্টর সৈয়দা লাকি উদ্দিন, অমরাবতির উপদেষ্টা মন্ডলীদের মধ্যে গোলাম মোস্তফা চৌধূরী যুবরাজ, ফয়জুর রহমান চৌধূরী এমবিই, কামরুল হাসান চুনু, মোঃ ফিরোজ রববানী, মোঃ রনজু মিয়া, মিসেস তাহেরা আনোয়ার চৌধূরী,শেখ খালিক উদ্দিন, রিয়াদ আহাদ প্রতিষ্ঠাতা সদস্য নূরুন চৌধূরী কলি, লিজা পারভেজ, মমতাজ হোসেন, কাহির মিয়া লুবনা বেগম সহ অনেক অমরাবতিয়ান এ সময় উপস্থিত ছিলেন।

প্রবাসী মুক্তিযোদ্ধা সংগঠক ডাঃ আব্দুল খালিক সাহেবের সম্মাননা স্মারক গ্রহণ করেন তিনি নিজে ও তার সহধর্মিনী নাজমা খালিক। মিডিয়া ব্যক্তিত্ব গোলাম মোস্তফা চৌধূরী যুবরাজ সাহেবের সম্মাননা স্মারক গ্রহণ করেন তিনি নিজে এবং তাঁর সহধর্মিনী বিশিষ্ট শিক্ষিকা সাবিহা চৌধূরী এবং মিডিয়া ব্যক্তিত্ব নিয়াজ জায়গীরদার।

প্রবাসী মুক্তিযোদ্ধা সংগঠন ফয়জুর রহমান চৌধূরী এমবিই’র সম্মাননা স্মারক গ্রহণ করেন তিনি নিজে এবং তাঁর সহধর্মিনী নারী নেত্রী রওশন ফয়েজ চৌধূরী। মুক্তিযোদ্ধা সংগঠক আব্দুর রশীদ ভূইয়ার সম্মাননার স্মারক গ্রহণ করেন বিশিষ্ট ব্যবসায়ী শেখ খালিক উদ্দিন। শহীদ মিনার কমিটির সভাপতি কামরুল হাসান চুনু সাহেবের সম্মাননা স্মারক গ্রহণ করেন তিনি নিজে এবং তাঁর সহধর্মিনী। যে সমস্ত সংগঠন ও সংগঠকদের সম্মানিত করা হয়েছে প্রজেক্টারের মাধ্যমে স্থির চিত্র সহ তাঁদের ভূমিকা তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানের আলাদা একটা বৈশিষ্ট্য ছিল কিছু কথা, কিছু গান, কিছু গুনীজনদের কদর। গানের মধ্যে অংশগ্রহণ করেন বাংলা দেশ থেকে আগত কনক চাঁপা,অংকুর,কালা মিয়া,সহ দেশ বিদেশের অনেক প্রখ্যাত শিল্পীবৃন্দ।

সমস্ত অনুষ্ঠান লাইভ সম্প্রচার করে বার্মিংহামের প্রথম অন লাইন টিভি বিঅন টিভি ।তার জন্য আই অন টিভি’র পক্ষ থেকে বিশেষ করে বিঅন টিভি’র সোহেল চৌধূরী,রিয়াদ আহাদ, আব্দুল মুয়ীন চৌধূরী সিমন, নূরুন চৌধূরী কলি, এম হোসেন শরীফ সহ পুরোটিমকে কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024