শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিচারকের ব্যবহারে মিশিগানবাসী মর্মাহত

ফারজানা চৌধুরীঃ ক্যান্সার রোগে আক্রান্ত বুরহান চৌধুরী (৭২) নামক একজন বৃদ্ধ ব্যক্তিকে কারাগারের ভয় দেখালেন বিচারক অ্যালেক্সিস জি. ক্রট।

হ্যামট্রামেক সিটিতে বাড়ির মালিক, লিজগ্রহীতা, ভাড়াটে অথবা বাসা যার দখলে আছে অথবা যার দখলে কোনো স্থাপনা বা দালান আছে, তাদের সম্পত্তির সঙ্গে সংযুক্ত সাইড-ওয়াক বা ফুটপাত পরিষ্কার রাখতে হয়। অপরিস্কার থাকলে জরিমানা দিতে হয়।

ক্যান্সার রোগের সাথে লড়াই করা বুরহান চৌধুরী মিশিগান স্টেটের হ্যামট্র্যামেক সিটির বাসিন্দা। তাঁর বাড়ির সাইড-ওয়াক অপরিস্কার ছিল। যারজন্য বিচারক তাকে ১০০ ডলার জরিমানা করেন। সুত্রঃ চ্যানেল ৪

ভার্চুয়াল আদালতে শুনানির সময় বুরহান চৌধুরী বিচারককে ব্যাখ্যা করেছেন যে তিনি ক্যান্সার রোগে আক্রান্ত হবার কারণে বাড়ি পরিস্কার করতে পারেন নি।

একটি ভিডিওতে দেখা গেছে বিচারকের সাথে কথা বলার সময় বুরহান চৌধুরীর শ্বাসকষ্ট হচ্ছিল কিন্তু অনেক কষ্ট করে তিনি বিচারককে বুঝাতে চেয়েছেন যে তাঁর ভুল হয়েছে, সেই সাথে তিনি বিচারকের কাছে ক্ষমাও চেয়েছেন। তখন ৩১ তম জেলা বিচারক অ্যালেক্সিস জি. ক্রট তাকে বলেছেন, “আপনার নিজের জন্য লজ্জিত হওয়া উচিত। আপনি কি সেই ছবি দেখেছেন? এটা লজ্জাজনক।”

বৃদ্ধ বাবাকে সাহায্য করার জন্য আদালতে বুরহান চৌধুরীর ছেলে সেবুল চৌধুরীও ছিলেন।বাবার মতো তিনিও খুব বেশি ইংরেজি বলতে পারেন না।

চ্যানেল ৪ কে দেয়া সাক্ষাৎকারে সেবুল চৌধুরী বলেন, ২০১৯ সালে তার বাবার ক্যান্সার ধরা পড়ে। বাবা অসুস্হ হবার পর থেকে তিনি এবং তার মা সম্পত্তি দেখাশুনা করছেন। কিন্তু দুঃখের বিষয় হলো কিছুদিন দেশের বাইরে থাকায় বাড়ির সাইড-ওয়াক পরিস্কার করা হয়নি এবং আজ বিচারক তার বাবাকে কারাগারের ভয় দেখালেন।

৩১ তম জেলা বিচারক অ্যালেক্সিস জি. ক্রট এবং ক্যান্সারে আক্রান্ত ৭২ বছর বয়সী বুরহান চৌধুরীর মধ্যে মতবিনিময় সোশ্যাল মিডিয়ায় সমালোচনার জন্ম দিয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024