শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মিশিগান স্টেট আওয়ামীলীগের আলোচনা সভা, কণ্ঠ শিল্পী নদীর গানে দর্শক মাতোয়ারা

নিজস্ব ডেস্কঃ মহান বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন করেছে মিশিগান ষ্টেট আওয়ামী লীগ যুক্তরাষ্ট্র।

বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তীউপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আযোজন করা হয় । সাবেক কাউন্সিলর আবু মুসার সঞ্চালনায় হেমট্রামেক সিটির কনান্ট এভিনিউস্থ কাবাব হাউজ রেষ্টুরেন্টে গত ২৬ ডিসেম্বর আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মিশিগান স্টেট আওয়ামীলীগের সভাপতি ফারুক আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম আহমদ এবং বিশেষ অতিথি ছিলেন মো: কদর মিয়া, স্বদেশ রঞ্জন সরকার এবং মো: জালাল উদ্দিন তালুকদার। পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সভা শুরু হয়। পবিত্র কোরান তেলাওয়াত করেন মো: আকবর হোসেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন মাহবুব রাব্বী খান, মুহিব উদ্দিন, মো: আকবর হোসেন, রফিকুল হাসান চৌধুরী তুহিন, মো: আলকাতুর রহমান, কামাল আহমেদ, আব্দুল মজিদ, আতিকুর রহমন, ফারুক উদ্দিন, সুজা চৌধুরী, আব্দুল মুকিত,সাহেদুল হক,মিলাদ চৌধুরী, এজাজ আহমেদ, সিরাজুল ইসলাম, ফয়সল আহমেদ ও অপরেশ বড়ুয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, এই ৫০ বছরে বাংলাদেশ নিজেদের পায়ে দাঁড়িয়েছে। দেশে যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। এক সময় বৈদেশিক অর্থ তথা বিশ্বব্যাংক, আইএমএফ, এডিবির অর্থ ছাড়া উন্নয়ন কর্মকান্ড কল্পনাও করা যেত না। এখন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ শেষ পর্যায়ে। সারাদেশের হাজার হাজার মাইলের মহাসড়ক নির্মাণ-সংস্কার, মেট্রোরেল, ট্যানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, রূপপুর পারমাণবিক পস্ন্যান্ট, ওভার ব্রিজ, ফ্লাইওভার, অসংখ্য ব্রিজ-কালভার্ট, রাস্তাঘাট নির্মাণ, শিক্ষাপ্রতিষ্ঠান ভবন, রেল উন্নয়ন, নৌপথ তৈরি, নতুন রাস্তা নির্মাণ ও পুরানো রাস্তা সংস্কার, নাগরিকদের জন্য প্রায় শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করেছে। এখন রাজধানী ঢাকার মতোই গ্রামাঞ্চল এমনকি চরাঞ্চলে ইন্টারনেট সুবিধা পাওয়া যায়। মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এটা সম্ভব হয়েছে।

বক্তারা বাংলাদেশ থেকে নিউইয়র্কে পালিয়ে আসা একাত্তরের যুদ্ধাপরাধী ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হবিগঞ্জের লিয়াকত আলীকে দ্রুতই বাংলাদেশে ফেরত পাঠানো এবং রেবের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য যুক্তরাষ্ট্র সরকারের প্রতি আহব্বান জানান।

এদিকে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দর্শকদেরকে আনন্দে মাতিয়ে তুলেন কণ্ঠ শিল্পী শাহনাজ নদী ও শিমুল দত্ত। সবশেষে সকলকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024