সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিমানে যান্ত্রিক ক্রুটি, ৩ ঘণ্টা নরসিংদীর আকাশে চক্কর

যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রাম থেকে আবুধাবিগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট টানা তিন ঘণ্টা আকাশে শুধু চক্কর দিয়েছে। পরে সেটি রাত প্রায় দেড়টার দিকে অবতরণের অনুমতি পায়। তবে সেই ফ্লাইটে কতজন যাত্রী ছিল তা জানা যায়নি।

 

সোমবার (২৩ জুন) মধ্যরাতে এই ঘটনা ঘটে। বিমানবন্দর সূত্র জানায়, চট্টগ্রাম থেকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে যাওয়ার কথা ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেই ফ্লাইটটির। কিন্তু ওড়ার পর পাইলটের সামনের কাচে (উইন্ডশিল্ড) ফাটল দেখা দেয়। এরপর পাইলট সেটি নরসিংদীর আকাশে প্রায় তিন ঘণ্টা চক্কর দেন। এমন দৃশ্য দেখে সেখানকার লোকেরা জাতীয় জরুরি সেবা ট্রিপল নাইনে কল করেন এবং বিষয়টি জানান। পরে বিমানের সেই বিজি ১২৭ ফ্লাইটটি রাত ১টা ২০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। ফ্লাইট রাডারের তথ্য বলছে, ফ্লাইটটি রাত ১০টা ৪ মিনিটে চট্টগ্রাম থেকে আবুধাবির উদ্দেশে উড়াল দেয়। কিন্তু মাঝ আকাশেই ত্রুটি ধরা পড়ে। এরপর সেটি নিয়েই নরসিংদীর বেলাবো এলাকার আকাশে চক্কর দিতে থাকেন পাইলট। সেই এলাকায় প্রায় ২৬/২৭টি চক্কর দেন। পরে শাহজালালে জরুরি অবতরণের অনুমতি পান।

 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, ফ্লাইটটির টেকনিক্যাল সমস্যা হয়েছিল। আলহামদুলিল্লাহ, এটি নিরাপদে অবতরণ করেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024