সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগানের পরিচিতি অনুষ্ঠান

কামরুজ্জামান হেলাল,মিশিগানঃ দেশের সমৃদ্ধ উপজেলা সিলেটের বিয়ানীবাজার। বিয়ানীবাজারের লোকজন দেশের মতোই প্রবাসে এগিয়ে আছেন নিজেদের বৈশিষ্ট্যের কারণে।ভ্রাতৃত্ববোধ আর ভালোবাসার বন্ধনে আবদ্ধ বিয়ানীবাজারের লোকজন সময়ের সঙ্গে যেমন নিজেদের এগিয়ে নিয়েছেন, তেমনি দেশ ও সমাজকে এগিয়ে নিয়ে গেছেন। ৭ নভেম্বর (রবিবার) হ্যামট্রামেক সিটির গেইটস অব কলম্বাস হলে সন্ধ্যায় বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগানের নব নির্বাচিত আজমল- বাবুল পরিষদের পরিচিতি অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নব-নির্বাচিত সভাপতি মোঃ আজমল হোসেন। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত এরপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশিত হয়। নব নির্বাচিত পরিষদের কর্মকর্তা বৃন্দ, উপদেষ্টা পরিষদ, আজমল – বাবুল পরিষদের ক্যাম্পেইন কমিটির সদস্যদের পাশাপাশি মঞ্চে উপবিষ্ট ছিলেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। সভাপতি মোঃ আজমল হোসেন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাছির আহমদ (বাবুল) এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাবরুল হোসেন (বাবুল), রানা ফেরদৌস চৌধুরী, খাজা শাহাব আহমদ, নজরুল রহমান , আনোয়ার কামাল , সেলিম আহমদ, মোহাম্মদ নজরুল ইসলাম, মোস্তাক আহমদ, মোহাম্মদ হোসেন সোলেমান , শাহ খালিশ, সৈয়দ শাহেদ হক, আনোয়ার কামাল, হেলাল উদ্দীন রানা, মোঃ কমর উদ্দিন, সেলিম আহমেদ, আব্দুল খালিক সহ অনেকেই।
নব-নির্বাচিত সভাপতি মোঃ আজমল হোসেন বলেন, মিশিগানে শতাধিক আঞ্চলিক সংগঠনের মধ্যে সর্ববৃহৎ বাংলাদেশি সংগঠন এটি । সংগঠনটি ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এবং যথাযথ সাংগঠনিক নিয়ম নীতি অনুসরণ করার কারণে এই সংগঠনটি আজও স্ব নামে টিকে আছে। তিনি বলেন, বিয়ানীবাজারবাসীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও এখন পর্যন্ত সমিতিতে কোনো ভাঙন ধরেনি।

পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন একসময়ের সাড়া জাগানো তুখোড় ছাত্রনেতা, মুক্তি যোদ্ধের সাব-সেক্টর কমান্ডার, সিলেটের প্রাক্তন পৌর ও উপজেলা চেয়ারম্যান এবং জাগো সিলেটের প্রবক্তা বাবরুল হোসেন বাবুল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কের বাংলাদেশ সোসাইটির প্রাক্তন জেনারেল সেক্রেটারী অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরীসহ নিউইয়র্ক থেকে আগত আরো বিশিষ্ট জনেরা।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট অঞ্চলের জনপ্রিয় এবং সিলেটের ইতিহাস ঐতিহ্য ও বিভিন্ন ন্যায্য দাবী আদায়ে বলিষ্ট কন্ঠস্বর বিয়ানীবাজারের কৃতী সন্তান বাবরুল হোসেন বাবুল বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে সিলেটের সিংহভাগ ভুমিকা থাকলেও সিলেট বাসী তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক, সিলেটের কৃতি সন্তান জেনারেল আতাউল গনি ওসমানীর অবমুল্যায়নে ক্ষোভ প্রকাশ করে বাবরুল হোসেন বাবুল বলেন আজ সময় এসেছে কথা বলতে হবে অধিকার আদায়ের জন্য সংগ্রাম করতে হবে। তিনি বলেন আমাদের রাষ্ট্রভাষা বাংলা তবে আমাদের মাতৃভাষা সিলেটি নাগরী ভাষা। তিনি বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইনক মিশিগানের নতুন কমিটির সবাইকে মিলেমিশে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথি বাংলাদেশ সোসাইটি নিউইয়র্কের সাবেক সাধারণ সম্পাদিকা অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী বলেন, দেশের সমৃদ্ধ উপজেলা সিলেটের বিয়ানীবাজার। বিয়ানীবাজারের লোকজন দেশের মতোই প্রবাসে এগিয়ে আছেন নিজেদের বৈশিষ্ট্যের কারণে।

ভ্রাতৃত্ববোধ আর ভালোবাসার বন্ধনে আবদ্ধ বিয়ানীবাজারের লোকজন সময়ের সঙ্গে যেমন নিজেদের এগিয়ে নিয়েছেন, তেমনি দেশ ও সমাজকে এগিয়ে নিয়ে গেছেন। তিনি নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, আশা করি তাঁরা সংগঠনকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবেন।

পরিশেষে নৈশভোজ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024