বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর সুখবর পেল আফগানিস্তান

এখনো পর্যন্ত সীমিত ওভারের ক্রিকেটে ভারতের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি আফগানিস্তান। এবার সেই আক্ষেপ ঘুচতে যাচ্ছে। আগামী জানুয়ারীতে ভারত সফর করবে রশিদ খান-মুজিব উর রহমানরা।

এ সফরে মূলত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। থাকছে না কোনো ওয়ানডে বা টেস্ট ম্যাচ। এ তথ্য নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

১১ জানুয়ারী প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। এ ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে। দুই দিন বিরতি দিয়ে ১৪ জানুয়ারী দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে ইন্দোরে। আর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ১৭ জানুয়ারী বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে।

সব সংস্করণের ক্রিকেট মিলিয়ে ১০ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও আফগানিস্তান। এরমধ্যে একটি টেস্ট ম্যাচও ছিল।ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বাকি ৯ ম্যাচে তাদের দেখা হয়েছে আইসিসি ও এসিসির ইভেন্টে।

এদিকে সর্বশেষ বিশ্বকাপে নিজেদের শক্তিমত্তা বিচারে দারুণ পারফর্ম করেছে আফগানিস্তান। সেমিতে কোয়ালিফাই করতে না পারলেও গ্রুপ পর্বে ৪ ম্যাচ জিতে সামর্থ্যের জানান দিয়েছে। অন্যদিকে ভারত ফাইনালে হেরে শিরোপা হাতছাড়া করেছে। তার আগে পর্যন্ত আসরে অপরাজিত ছিল রোহিত শর্মার দল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024