সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ আয়োজন নিয়ে অসন্তুষ্ট আইসিসির সদস্যরা

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশির ভাগ ম্যাচই ছিল লো স্কোরিং। বিশেষ করে যুক্তরাষ্ট্রের মাটিতে হওয়া ম্যাচগুলো। সেখানকার উইকেটগুলোতে ব্যাটারদের রান করতে রীতিমতো লড়াই করতে হয়েছে। তাছাড়া ক্যারিবিয়ান অঞ্চলে যাতায়াতেও বেশ সমস্যায় পড়তে হয়েছে। সবমিলিয়ে এই আয়োজন নিয়ে বেশ কয়েকটি দেশের ক্রিকেট বোর্ড অসন্তুষ্ট। এ মাসেই আইসিসির একটি সভা আছে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বোর্ডের প্রতিনিধিরা এ সভায় বিশ্বকাপ আয়োজন নিয়ে প্রশ্ন তুলবে বলে জানা গেছে।

 

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামসহ ওয়েস্ট ইন্ডিজের একাধিক পিচ ব্যাটিংয়ের জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। টি-টোয়েন্টির আদর্শ বিজ্ঞাপন হতে পারে কি না এমন পিচ, বিশ্বকাপ চলার সময়ই এ নিয়ে বিতর্ক তৈরি হয়। যদিও কঠিন পিচের কারণে ব্যাট-বলের লড়াইয়ে একটা ভারসাম্য ছিল, সেটিও অনেকে মনে করেন। তবে বিশ্বকাপজুড়েই লজিস্টিক ঝামেলা পোহাতে হয়েছে সংশ্লিষ্ট সবাইকে। যুক্তরাষ্ট্রসহ মোট সাতটি দেশে হয়েছে বিশ্বকাপ। ক্যারিবিয়াতে এক ঘণ্টার ফ্লাইটেও মাঝেমধ্যে ২০ ঘণ্টা লেগেছে। গায়ানায় দ্বিতীয় সেমিফাইনালের পর ফাইনালের ভেন্যু বার্বাডোজে যাওয়ার সরাসরি কোনো ফ্লাইট ছিল না।

 

বারই প্রথম ২০টি দল নিয়ে হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, টুর্নামেন্টটির ইতিহাসে যা সর্বোচ্চ। সামনে দলের সংখ্যা আরও বাড়ানো হবে কি না, সে আলোচনাও উঠেছে। তবে আইসিসির কর্মকর্তারা ক্রিকবাজকে বলেছেন, দলের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা এখনই তাদের নেই।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024