মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিসিবির চুক্তিতে দুই নারী আম্পায়ার

দেশের ক্রিকেটে নারীদের অগ্রযাত্রা চলছে। দেশে কিংবা দেশের বাইরে বেশ দাপটের সঙ্গেই খেলছে নিগার সুলতানা জ্যোতির দল। তাই পুরুষদের পাশাপাশি নারী ক্রিকেটকেও ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। খেলার পাশাপাশি ম্যাচ পরিচালনায় নারীদের গুরুত্ব দিচ্ছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি। সেই ধারায় দেশের ইতিহাসে প্রথমবার দুই নারীকে আম্পায়ার হিসেবে নিয়োগ দিচ্ছে বিসিবি।

গতকাল শনিবার বিসিবির দশম বোর্ড সভায় দুই নারী আম্পায়ারকে নিয়োগ দেওয়ার বিষয়টি চূড়ান্ত করেছে বিসিবি। নিয়োগে সুপারিশপ্রাপ্ত এই দুই নারী আম্পায়ার হলেন, সাথীরা জাকির জেসি ও মিশু চৌধুরী। জানা গেছে, এক সপ্তাহের মধ্যেই তাদের নিয়োগের সব কাজ সম্পন্ন হবে। এরপর আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগ দিয়েই আম্পায়ারিংয়ে নামবেন তারা।

অবশ্য জেসি ও মিশু দুজনেরই আম্পায়ারিংয়ে বেশ অভিজ্ঞতা রয়েছে। ২০১১ সালে আম্পায়ারিং পরীক্ষায় পাস করে পরের বছর স্কুল ক্রিকেটে অভিষেক হয় মিশুর। অন্যদিকে ২০০৯ সালে আম্পায়ারিং কোর্স সম্পন্ন করে ২০২২ সালে এসে মাঠে নামেন জেসি। বাংলাদেশের প্রথম নারী হিসেবে আন্তর্জাতিক টুর্নামেন্টে আম্পায়ারিংয়ের অভিজ্ঞতা আছে সাবেক এই ক্রিকেটারের।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024