বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহৎ কাপড়ের বাজারে আগুন, ১০ কোটি টাকা ক্ষতির শঙ্কা

নরসিংদী সদর উপজেলায় দেশের অন্যতম বড় পাইকারি কাপড়ের বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০টি পাইকারি কাপড়ের দোকান পুড়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে শঙ্কা ব্যবসায়ীরা।শনিবার (১৬ মার্চ) দিবাগত রাত সোয়া ১টার দিকে সদর উপজেলার শেখেরচর-বাবুরহাটের জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ৯টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রত্যক্ষদর্শীদের তিনি জানান, শেখেরচর-বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া ১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নরসিংদীর ৬টি ইউনিয়ন ও ঢাকা থেকে ৩টি ইউনিয়ন ঘটনাস্থলে এসে রাত ৩টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। এতে প্রায় ৩০টি দোন ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানের মধ্যে বেশিরভাগ কাপড়-তোষক ও পর্দার দোকান ছিল।

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন বলেন, ‘রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসলে আমরা বাসায় চলে আসি। ব্যবসায়ীরা ১০ কোটি টাকা ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে।’

সেখেরচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান বলেন, ‘এই বাজারে প্রায় সাড়ে তিন হাজারের মতো দোকান ঘর রয়েছে যেখানে শুধু মাত্র কাপড় বিক্রি করা হয়। এখন ঈদ মৌসুম তাই ব্যবসায়ীরা পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিল ঈদের বেচাকেনার জন্য। এই অবস্থায় এই অগ্নিকাণ্ডে মারাত্মক ক্ষতি হয়ে গেল।’

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাত দুইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসের কর্মকর্তারা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024