বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্ল্যাক ফ্রাইডে-আমেরিকানদের ৯.৮ বিলিয়ন ডলারের শপিং

আমেরিকানরা এই বছর ব্ল্যাক ফ্রাইডে শপিংয়ে অনলাইন ব্যয়ের রেকর্ড গড়েছে। অ্যাডোবি এনালিস্ট রিপোর্ট অনুসারে, ক্রেতারা শুক্রবার ৯.৮ বিলিয়ন ডলার খরচ করেছে, যা গত বছরের থেকে ৭.৫ শতাংশ বেশি।

অ্যাডোবি ডিজিটাল ইনসাইটসের প্রধান বিশ্লেষক বিবেক পান্ডে বলেন, ব্ল্যাক ফ্রাইডে ক্রয় বৃদ্ধিতে আবেগের ভূমিকা থাকতে পারে কারণ অনলাইন বিক্রয়ের $৫.৩ বিলিয়ন মোবাইল কেনাকাটা থেকে এসেছে।

ক্রেতারা মূল্য-সংবেদনশীল হোন। সারা বছর ক্রেতারা  অপেক্ষায় থাকেন ব্ল্যাক ফ্রাইডে-দিনটির জন্য। এ দিনে সব ধরনের কেনারাটায় থাকে মূল্যছাড়। অ্যামাজন এবার আগের চেয়ে অনেক বেশি ব্ল্যাক ফ্রাইডে ডিসকাউন্ট দিয়েছে।প্রাইম মেম্বারদের জন্য ছিল সবকিছুতেই ডিসকাউন্ট। আর তাই যত দ্রুত সম্ভব ক্রেতারা ক্রয় করে নিয়েছেন প্রয়োজনীয় জিনিসগুলো। অ্যাডোবি সমীক্ষা অনুসারে, $৭৯ মিলিয়ন বিক্রয় এসেছে “বাই নাও পে লেটার” অর্থপ্রদানের পদ্ধতি থেকে যা গত বছরের থেকে ৪৭ শতাংশ বেশি ছিল।

অ্যাডোবি রিপোর্ট দেখায়, ব্ল্যাক ফ্রাইডে-এর সবচেয়ে বেশি বিক্রি হওয়া বিভাগগুলি হলো খেলনা এবং গেমিং সহ স্মার্টওয়াচ এবং টেলিভিশনের মতো ইলেকট্রনিক্স। বাড়ির মেরামতের সরঞ্জামগুলি কম কেনা হযেছে। এই বছরের ব্ল্যাক ফ্রাইডে বিক্রয়ের একটি মাস্টারকার্ড বিশ্লেষণে দেখা গেছে যে, অনলাইন বিক্রয়ের তুলনায় ইন-স্টোর বিক্রয় মাত্র ১ শতাংশ বেড়েছে, যা গত বছরের তুলনায় ৪ শতাংশ বেড়েছে। অর্থাৎ ক্রেতারা এখন অনলাইনেই শপিং করতে স্বাচ্ছন্দ্যবোধ করছে বেশি। কারণ অনলাইন শপিংয়ে পাশাপাশি দামের তুলনা করা যায় এবং আরও ভালো দামে জিনিস কেনা যায়।

অ্যাডোবি মার্কিন খুচরা ওয়েবসাইটগুলিতে এক ট্রিলিয়ন ভিজিট করে ১৮টি পণ্যের বিভাগ এবং ১০০ মিলিয়ন অনান্য আইটেম বিশ্লেষণ করে ডেটা সংগ্রহ করেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024