সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাইরাল সেই ছবি সরানোর অনুরোধ নায়ক সিয়ামের

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে চিত্রনায়ক সিয়াম আহমেদ ও তার স্ত্রী শাম্মা রুশাফি অবন্তীর একটি ছবি। যেখানে তাদেরকে দেখা যাচ্ছে পাহাড়ি জনজাতির পোশাকে। এই দম্পতিকে এতে পরিচয় করিয়ে দেওয়া হয় ‘পাংখোয়া’ জনগোষ্ঠীর সদস্য হিসেবে! যদিও সিয়াম-অবন্তীর পোশাকটি মূলত লুসাই সম্প্রদায়ের। এবার এ বিষয়ে মুখ খুলেছেন সিয়াম নিজেই।

গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি স্পষ্ট করে অভিনেতা লিখেছেন, লুসাই জনগোষ্ঠীর সম্মানিত রাজার আমন্ত্রণে বছরতিনেক আগে সাজেকে ঘুরতে গিয়েছিলাম অবন্তীকে নিয়ে। তাদের সংস্কৃতি, কৃষ্টি, পরিবেশ ঘুরে দেখেছিলাম। তাদের ঐতিহ্যবাহী পোশাক পরেছি, সবার আতিথেয়তায় মুগ্ধ হয়েছিলাম সেবার।

কর্তৃপক্ষের উদ্দেশে ভুল সংশোধন করার আবেদন জানিয়ে নায়ক সিয়াম স্ট্যাটাসে লেখেন, নিউজফিডে বেশ কয়েক জায়গায় দেখলাম, আমার আর অবন্তীর এই ছবিটি একটি সাইনবোর্ডে ব্যবহৃত হচ্ছে। সেখানে আমাদেরকে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে পাংখোয়া জনগোষ্ঠীর সদস্য হিসেবে। আমরা এতে বিব্রত হয়েছি। কারণ এর মাধ্যমে পাংখোয়া জনগোষ্ঠীকে হেয় করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিনীতভাবে অনুরোধ করব, অবিলম্বে আমাদের ছবিটি সরিয়ে নেওয়ার জন্য।

অভিনেতা আরও লেখেন, ঘুরতে গিয়েছিলাম পরিবার নিয়ে। সেই ছবিটি নিয়ে অনেক জায়গায় দেখলাম নানান রকমের ট্রল হচ্ছে। ভেবেছিলাম অন্য আরও অনেকবারের মতো এবারও এড়িয়ে যাব। কিন্তু ভাবলাম কিছু বলা উচিত। ট্রল আমরা অবশ্যই করব, মিম আমরা অবশ্যই বানাব, পপ কালচারের অংশ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু কিসে কাউকে অসম্মান করা হচ্ছে, একটি সম্প্রদায়কে ছোট করা হচ্ছে— সেই বোধ থাকাটাও জরুরি। যে তারুণ্যকে আমি প্রতিনিধিত্ব করি, সেই তারুণ্যের কাছে এই সেনসিবিলিটি তো প্রত্যাশা করতেই পারি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024