রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ভারতের ভবিষ্যৎ অধিনায়ক শ্রেয়াস’

দীর্ঘ দশ বছর পর শিরোপা ফিরে পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। যেখানে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন শ্রেয়াস আইয়ার। কলকাতাকে শিরোপা জেতানো আইয়ার অবশ্য জায়গা পাননি ভারতের বিশ্বকাপ স্কোয়াডে। তবে তার নেতৃত্ব গুণ মুগ্ধ করেছে একসময় কেকেআরে খেলা রবিন উথাপ্পাকে। তার মতে, রোহিত শর্মা পরবর্তী ভারতের অধিনায়ক হবেন শ্রেয়াস। সম্প্রতি বিসিসিআইয়ের শর্ত ভঙ্গ করে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন শ্রেয়াস। তবে এর আগে নিয়মিত ছিলেন জাতীয় দলে। সেই সময়ে এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছিলেন, শ্রেয়াসকে নেতৃত্বের ভাবনায় রেখেছেন তারা।

 

উথাপ্পা বলেন, ‘আমি এখানে এটি বলতে চাই যে, ভবিষ্যতে সে (শ্রেয়াস আয়ার) ভারতের অধিনায়ক হতে চলেছে। আমি মনে করি সেই পরবর্তী টিম ইন্ডিয়ার অধিনায়ক। হয়তো শুভমন গিলের চেয়েও এগিয়ে থাকবে শ্রেয়াস। একটি দলে সবার মন জয় করার চরিত্র এবং উপায় তার জানা আছে। আমার মনে হয় এই আসরে সে অনেক কিছু শিখেছে।’ কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পর সময়টা খুব একটা ভালো যাচ্চে না শ্রেয়াসের। বেশ কিছু দিন মাঠের বাইরে ছিলেন পিঠের চোটে। সেই চোট কাটিয়ে আইপিএল দিয়ে মাঠে ফিরেছেন আবার। এমন সময়ে আইপিএল শিরোপা তাকে নিশ্চয়ই স্বস্তি দেবে।

 

এ প্রসঙ্গে উথাপ্পা বলেন, ‘অনেক কিছুর মধ্যে দিয়ে যাওয়ার পরেও, পিঠের চোট, বিশ্বকাপে ব্যর্থতা, কেন্দ্রীয় চুক্তি না পাওয়া – তার সঙ্গে কী ঘটছে তা নিয়ে অনেক জল্পনা ছিল। আমি মনে করি ফাইনালের ঠিক আগে সে এটা নিয়ে কথা বলেছে। তার ফলে বোঝা যায় যে, সে নিজের জন্য এবং যে দলের হয়ে খেলবেন তাদের জন্য সে কী করবে, সেটা সম্পর্কে তার একটা স্পষ্ট ধারণা রয়েছে।’

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024