বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটের মাঠে শৃঙ্খলা ফেরাতে সক্রিয় ৬৫৩ ম্যাজিস্ট্রেট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এবার অপেক্ষা ভোটগ্রহণের। রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এর আগে ভোটের মাঠে শৃঙ্খলা ফেরাতে নিয়োজিত করা হয়েছে ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল থেকে নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন ম্যাজিস্ট্রেটরা। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হলে ব্যবস্থা নিচ্ছেন তারা। আগামী ৯ জানুয়ারি পর্যন্ত তারা ভোটের মাঠে দায়িত্ব পালন করবেন।

ইসি জানায়, নির্বাচনী এলাকায় ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ভোটগ্রহণের পূর্বের দুই দিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দুইদিন (৫ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি) পর্যন্ত মোট পাঁচ দিনের জন্য ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালনকালে একজন বেঞ্চ সহকারী, স্টেনোগ্রাফার/অফিস সহকারীকে সহকারী হিসেবে সঙ্গে নিতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তাদের নিজ নিজ অফিস প্রধানকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের আইন শাখার যুগ্ম সচিব মো. মাহবুবার রহমান সরকার জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী অপরাধ আমলে নিয়ে ব্যালট পেপার ছিনতাই, ব্যালট পেপার ধ্বংস করা, ব্যালট বক্স ছিনতাই, ভোটদানে বাধা দেওয়া বা বাধ্য করা, ভোটকেন্দ্রের পরিবেশকে ভোটের উপযোগী না রাখা, এই সব অপরাধের সংক্ষিপ্ত বিচার করতে পারবেন তারা।

আগামী রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল চারটা পর্যন্ত। এবারের নির্বাচনে ২৯৯টি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এক হাজার ৯৭০ জন প্রার্থী।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024