রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মাছের কাঁটার যম শিব্বির, নেন না কোন পারিশ্রমিক

এমনই একজন মানুষ যিনি কোন স্বার্থ ছাড়াই মানবসেবা চালিয়ে যাচ্ছেন। তার এই মানবসেবার ২০ বছর পূর্ণ হবে আগামী ফেব্রুয়ারীতে। সিলেট জেলার ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের (১নং ওয়ার্ড) ব্রাক্ষণ শাষণ গ্রামের যুবক মোহাম্মদ শিব্বির আহমদ।

১৯৮৮ সালে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা মৃত ইছরাঈল আলী। খুবই সাধারণ পরিবার থেকে তার বেড়ে উঠা। দীর্ঘ ২০ বছর ধরে নিঃস্বার্থভাবে মানব সেবা চালিয়ে যাচ্ছেন। দেশ-বিদেশের বিভিন্ন ধরনের মানুষকে বিভিন্নভাবে মানবতার সেবা প্রদান করে আসছেন তিনি।

এ ব্যাপারে শিব্বির আহমদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “২০০২ সালের ১৪ই ফেব্রুয়ারি থেকে মানুষের সেবা করে আসছি। যার কাঁটা লাগবে সে কথা বলতে হবে। মোবাইলে কনফারেন্সের মাধ্যমে ফোনে কথা বলানো যাবে না। তবে কাঁটা লাগার দিন থেকে শুরু করে দশ দিনের মধ্যে আমাকে কল দিতে হবে।”

বাবা মারা যাওয়ার কয়েক মাস আগে মাছের কাঁটা দুর করার দোয়া শিখিয়ে গেছেন ছেলেকে। তারপর বাবা মারা যাওয়ার কিছুদিন পর শিব্বির স্বপ্নে দেখতে পেলেন, বাবার মতো তিনিও যেনো মানুষের গলায় আটকে যাওয়া মাছের কাঁটা দুর করেন।এমনই স্বপ্নের পরিপেক্ষিতে বাবা মারা যাওয়ার পর বাবার দেখা স্বপ্ন পূরণ করতে লাগলেন শিব্বির।

এইভাবেই প্রতিদিন ৫০-৬০ জন রোগীকে বিনা পারিশ্রমিকে সেবা দিয়ে আসছেন শিব্বির। বর্তমানে শিব্বির আহমদ সিলেটের একটি স্বনামধন্য সামাজিক সংগঠন ”স্বাধীন ধারা, সিলেট” এর সমাজ সেবামূলক সম্পাদক ও কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল এর ওসমানীনগর প্রতিনিধি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও সামাজিক সংগঠন চেইজ বিগিনস সাথেও কাজ করে যাচ্ছেন তিনি।

শিব্বির বলেন, তার মানব সেবার বিনিময় হিসেবে কিছু চাওয়ার নাই। তিনি সকলের কাছে শুধুমাত্রই দোয়া কামনা করে থাকেন। ০১৭১৬৮৭১৯৪২ মোবাইল নাম্বার যোগাযোগ করতে অনুরোধ করেছেন শিব্বির।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024