রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মারা গেছেন বলিউডের জনপ্রিয় গায়ক কেকে

আন্তর্জাতিক ডেস্কঃ বলিউডের জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম খবরটি নিশ্চিত করেছে। টাইমস অব ইন্ডিয়া, জি ২৪ ঘণ্টা, আনন্দবাজারসহ একাধিক ভারতীয় গণমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার কলকাতায় নজরুল মঞ্চে গানের অনুষ্ঠান ছিল তাঁর। মঞ্চে গান গাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন। সেখান থেকে হোটেলে এবং পরে স্থানীয় এক হাসপাতালে নেওয়া হলে সেখানকার চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর।

কেকে হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লম, মারাঠি, ভাষায় প্লেব্যাক করেছেন। তাঁর গাওয়া জনপ্রিয় গানের তালিকায় রয়েছে ‘কেয়া মুঝে পেয়ার হ্যায়’ (কেকে), ‘তুঝে সোচতা হু’ (জান্নাত টু), ‘দিল কিউ ইয়ে মেরা শোর কারে’ এবং ‘জিন্দেগি দো পাল কি’ (কাইটস), ‘মুঝকো পেহচানলো’ (ডন টু), ‘তুনে মারি এন্ট্রিয়া’ (গুন্ডে), ‘পার্টি অন মাই মাইন্ড’ (রেস টু), ‘আভি আভি’ (জিসম টু), ‘মাত আজমা রে’ (মার্ডার থ্রি), ‘পিয়া আয়ে না’ (আশিকি টু), ‘জাবিদা হ্যায়’ (১৯২০: এভিল রিটার্নস), ‘লাপাতা’ (এক থা টাইগার), ‘খাবো খাবো’ (ফোর্স), ‘হ্যায় জুনুন’ (নিউইয়র্ক), ‘হা ম্যায় জিতনি মারতাবা’ (অল দ্য বেস্ট) ইত্যাদি।

নব্বইয়ের দশক থেকে শুরু করে এই সময় পর্যন্ত যাঁর গানে ছিল তাঁর অবাধ বিচরণ। মুখে লেগে থাকত হাসি। সেই প্রাণোচ্ছল, সদা হাস্যময় এক অদ্ভুত মানুষ চলে গেলেন সংগীতের মঞ্চ থেকেই। নজরুল মঞ্চে মঙ্গলবার সন্ধ্যায়ও গলা ছেড়ে গান করেছিলেন তিনি। দর্শকেরাও তাঁর গানে মাতোয়ারা ছিলেন।

কৃষ্ণকুমার কুন্নাথের মৃত্যুতে যেন আকাশ ভেঙে পড়ল ভারতের সংগীত ও চলচ্চিত্র জগতে! এই বয়সে এভাবে মৃত্যু সত্যি মেনে নিতে পারছেন না তাঁরা। এখনো ইনস্টাগ্রামে তাঁর ছবি জ্বলজ্বল করছে, উঠে এসেছে শেষ শোয়ের ভিডিও।
‘বলার কোনো অবস্থা নেই। বিশ্বাস করতে পারছি না, এমনটা হতে পারে।’ মৃত্যুর খবরে এভাবেই তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করলেন ভারতীয় সংগীত পরিচালক জিৎ গাঙ্গুলি।

জিৎ গাঙ্গুলী-প্রীতম চক্রবর্তী, রাজেশ রোশন, সন্দেশ শান্দিলিয়া, নাদিম-শ্রাবণ, হিমেশ রেশামিয়া, সাজিদ-ওয়াজিদ, শান্তনু মৈত্রর মতো জনপ্রিয় ও গুণী সংগীত পরিচালকদের সুরে গেয়েছেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024