বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মালয়েশিয়া : সামরিক মহড়ার সময় ২ হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন নিহত হয়েছেন। আসন্ন কুচকাওয়াজকে সামনে রেখে দেশটির নৌবাহিনীর দুটি হেলিকপ্টার সামরিক মহড়া চালানোর সময় মাঝ-আকাশে সংঘর্ষের এই ঘটনা ঘটে।মঙ্গলবার (২৩ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

 

প্রতিবেদনে বলা হয়েছে, রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর কুচকাওয়াজের জন্য সামরিক মহড়া চলাকালীন মাঝ আকাশে নৌবাহিনীর দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে দশ জন নিহত হয়েছেন।স্থানীয় মিডিয়ায় প্রকাশিত ফুটেজে মাঝ আকাশে সংঘর্ষের পর হেলিকপ্টার দুটিকে মাটিতে আছড়ে পড়তে ও বিধ্বস্ত হতে দেখা যায়।

বিবিসি বলছে, মালয়েশিয়ার লুমুত শহরে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এই ঘটনাটি ঘটে। দেশটির এই শহরে নৌবাহিনীর একটি ঘাঁটি রয়েছে। এদিকে দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষের পর কেউ বেঁচে আছে কিনা জানা যায়নি।রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনী জানিয়েছে, ‘সকল নিহতকে ঘটনাস্থলেই মৃত বলে নিশ্চিত করা হয়েছে এবং তাদেরকে লুমুত শহরের সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।’

এতে আরও বলা হয়, ঘটনার কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করা হবে।

হেলিকপ্টার দুটির মধ্যে একটি ছিল এইচওএম এম৫০৩-৩ মডেলের। এটিতে সাতজন আরোহী ছিলেন এবং এটি রানিং ট্র্যাকে বিধ্বস্ত হয়েছে। আর অন্যটি ছিল ফেনেক এম৫০২-৬ মডেলের হেলিকপ্টার। এটিতে তিনজন আরোহী ছিল এবং এটি কাছাকাছি একটি সুইমিং পুলে বিধ্বস্ত হয়।

এর আগে গত মার্চ মাসে মালয়েশিয়ান কোস্ট গার্ডের একটি হেলিকপ্টার প্রশিক্ষণ উড্ডয়নের সময় মালয়েশিয়ার আংসা দ্বীপের কাছে সাগরে বিধ্বস্ত হয়। সেসময় পাইলট, কো-পাইলট এবং আরোহী দুই যাত্রীকে জেলেরা উদ্ধার করে।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024