বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানের মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্টের জমকালো উদ্বোধন, মাঠের লড়াই আজ

অত্যন্ত জাঁকজমকপূর্ন আনুষ্ঠানিকতায় উদ্বোধন হয়েছে যুক্তরাষ্ট্রের মিশিগানের বিগ বাজেটের মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্টের।

গতকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসের বুকে ক্রিকেট মহাযজ্ঞের আমন্ত্রণ জানালেন মোটর সিটি চ্যাম্পিয়নশিপ’র আয়োজকরা। স্থানীয় কাবাব হাউজ রেস্টুরেন্টের হলরুমে প্রায় ২৫০ অতিথিদের নিয়ে জমকালো উদ্বোধনের পর ক্রিকেটপাগল বাংলাদেশিরা অপেক্ষায় আছেন মাঠের লড়াই দেখার।

বাংলাদেশের ক্রিকেটে দ্যুতি ছড়ানো ক্রিকেটার তাপস বৈশ্য, ইলিয়াস সানী, আরিফুল হক, আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বির উপস্থিতিই জানান দিচ্ছে এবারের মিশিগান হবে শুধুই ক্রিকেটময়।

আজ শুক্রবার টুর্নামেন্টের ৫টি ভেন্যুতে প্রবাসের বুকে ক্রিকেটের ঝাঁজ দেখাবেন বাংলাদেশের বোলিংয়ের একসময়ের অস্ত্র তাপস কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ডধারী ইলিয়াস সানীসহ দেশ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে থেকে আসা ক্রিকেট তারকারা।

যুক্তরাষ্ট্রে ছড়িয়ে থাকা ১০টি শক্তিশালী দল নিয়ে গড়া এই টুর্নামেন্টের ব্যাটে বলের লড়াইয়ের উদ্বোধনী খেলায় আজ শুক্রবার সকালে মুখোমুখি হবে ডিসি রেজিমেন্ট স্পোর্টিং ক্লাব এবং ওজোন পার্ক ইউনাইটেড।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত বর্ণাঢ্য আয়োজনে ক্রিকেটারদের বরণ করা হয়। শুরুতেই প্রতিটি দলের দুজন করে প্রতিনিধিকে ডেকে নেন উপস্থাপক। এ সময় ফুল দিয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা ১০টি দলকে স্বাগত জানানো হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-র প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু ও সেক্রেটারি তায়েফুর রহমান টুর্নামেন্টির উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে প্রত্যেক দলের খেলোয়াড়দের হাতে জার্সি তুলে দেয়া হয়। কেক কেটে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় উদ্বোধনের আনুষ্ঠানিকতা।

 

আমেরিকানদের কাছে খানিকটা অজানা ক্রিকেটকে এমন আয়োজনে তুলে ধরার জন্য মোটর সিটি চ্যাম্পিয়নশিপকে সাধুবাদ জানান আগত অতিথিরা।

বিদেশের মাটিতে খেলাটির প্রসারের জন্য বাঙ্গালিদের এমন উদ্যোগে অভিভূত প্রবাসী বাংলাদেশিরা। বিশ্বের জনপ্রিয় এই খেলাকে সকলের মাঝে আরও ছড়িয়ে দিতে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন প্রবাসী বাংলাদেশিরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024