সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে আপেল উৎপাদন বেড়েছে,ভেঙেছে পুরনো সব রেকর্ড

মিশিগান ডেস্কঃ মিশিগানে যখন ফসল উৎপাদনের কথা আসে তখনই আপেলের নাম সবার উপরে থাকে। মিশিগান কৃষি অফিস সূত্র জানায়, চলতি মৌসুমে ৭৭৫ টি পারিবারিক খামার জুড়ে ৩৪ হাজার ৫০০ একর জমিতে আপেল চাষ হয়েছে। যা গত ২ বছরের রেকর্ডকে ছাড়িয়ে গেছে। দেশের ৫০ টি রাজ্যের মধ্যে গত মৌসুমের মতো এবারো আপেল চাষে তৃতীয় স্হানে রয়েছে মিশিগান রাজ্য।

চলতি মৌসুমে আপেলের বাম্পার ফলনের হাতছানিতে কৃষকের চোখেমুখে ফুটে উঠেছে খুশির ঝিলিক। এদিকে কৃষকরাও বলছেন, মিশিগানের আবহাওয়া ফসলের জন্য উপযুক্ত থাকার কারনে গত বছরের মতো চলতি বছরেও আপেলের বাম্পার ফলন হয়েছে।

বেশি পরিমান আপেল উৎপাদনের কারনে মার্কিন সিনেটর ডেবি স্ট্যাবেনো এবং গ্যারি পিটার্স বলেছেন, মার্কিন কৃষি বিভাগ মিশিগানের কৃষকদের কাছ থেকে ১০০ মিলিয়ন ডলারের আপেল কিনবে। স্ট্যাবেনো একটি বিজ্ঞপ্তিতে বলেছেন, মিশিগানের কৃষকরা দেশের সেরা! তারা কৃষিগতভাবে সবচেয়ে বৈচিত্র্যময় রাজ্যগুলির মধ্যে একটি এবং দেশের সবচেয়ে বড় আপেল উৎপাদকদের মধ্যে একটি।

আপেল যেহেতু মিশিগানে রেকর্ড-ব্রেকিং ফসল তাই ইউএসডিএকে মিশিগানের কৃষকদের কাছ থেকে তাদের প্রয়োজনীয় আপেল কিনতে অনুরোধ জানিয়েছেন স্ট্যাবেনো।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024