সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে ওকল্যান্ড হাইস্কুলে বিজয় দিবস উদযাপন

মৃদুল কান্তি সরকারঃ যুক্তরাষ্ট্র মিশিগান অঙ্গরাজ্যের ওকল্যান্ড ইন্টারন্যাশনাল একাডেমি হাই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করেছে। গতকাল শুক্রবার ১৬ ডিসেম্বর দুপুরে ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে জীবনদানকারী সকল শহীদ, মুক্তিযুদ্ধাদের স্মরণে বাংলাদেশের স্বাধীনতা আর গৌরবগাথা ইতিহাস নিয়ে আলোচনা করা হয়।

লাল সবুজের পতাকা, বেলুন আর বাংলাদেশের প্রকৃতি, ইতিহাস সম্বলিত পোস্টার দিয়ে সাজানো হয় পুরো ক্যাম্পাস। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণ করতে গিয়ে শিক্ষার্থীরা বলেছেন মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ বৃথা যাবে না। মুক্তিযুদ্ধের গৌরবের ইতিহাস তারা সারা বিশ্বে ছড়িয়ে দেবে। বাঙালি জাতি হিসাবে তারা গর্বিত। অনুষ্ঠানে বক্তব্য দেন বিদ্যালয়ের শেষ বর্ষের ছাত্রী করিমা বেগম, মুনমুন দাস ও জান্নাতুল নাঈম।

স্কুলের গণিত বিভাগের শিক্ষক জাহেদ উদ্দিনের তত্ত্বাবধানে আয়োজিত এই অনুষ্ঠানটির সহযোগিতা করেন বিদ্যালয়ের কমিউনিটি কানেকশন টিমের মাইশা, নাইমা, নুরি, ফাহিমা, সরোয়ার, তানভীর, রাবেয়া, সুব্রত, তাহের, উবাইদুল, এবাদুর, রুমি, প্রমা, শাজু। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্কুলের প্রিন্সিপাল কেভিন ওয়েড, ডীন আকিল আলহালেমি, ডীন জোডি বারবা, সহকারী শিক্ষিক মনি চৌধুরী প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024