শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে ওমিক্রনে আক্রান্ত ৬ রোগী শনাক্ত

মিশিগানের কেন্ট কাউন্টির এক ব্যক্তির দেহে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্তের পর এবার নতুন করে আরো পাঁচজনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে।

শুক্রবার মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস জানিয়েছে, ১৭ ডিসেম্বর শুক্রবার পর্যন্ত কেন্ট কাউন্টি থেকে ১ জন,জেনেসি কাউন্টি থেকে ২ জন, ওকল্যান্ড কাউন্টি থেকে ১ জন, ওয়াশটেনউ কাউন্টি থেকে ১ জন এবং ওয়েন কাউন্টি থেকে ১ জন, এ নিয়ে ৬ জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে।

গত সপ্তাহে মিশিগানের কেন্ট কাউন্টির একজন সম্পূর্ণ টিকাপ্রাপ্ত বাসিন্দার মধ্যে প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্ট সনাক্ত করা হয়েছিল। ভ্যাকসিনের রেকর্ড গুলি ইঙ্গিত করে যে কেন্ট কাউন্টির প্রাপ্তবয়স্ককে পুরোপুরি টিকা দেয়া  হয়েছিল, কিন্তু তিনি বুস্টার ডোজ পায়নি।

মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস ডিরেক্টর এলিজাবেথ হার্টেল গত সপ্তাহে এক বিবৃতিতে বলেন, মিশিগানে ওমিক্রন ভেরিয়েন্ট আবিষ্কারের বিষয়ে আমরা বিস্মিত না হলেও উদ্বিগ্ন। ভাইরাসটির নতুন ধরণ দ্রুত ছড়িয়ে পড়ছে। আমাদের উচিত আতঙ্কিত না হয়ে টিকা গ্রহণ করা। শারীরিক সমস্যা দেখা দিলে পরীক্ষা করে সতর্ক থাকা।

এদিকে ওমিক্রন নিয়ে গেলো সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ওমিক্রন কোন আতঙ্কের কারণ নয় বরং ওমিক্রন প্রতিরোধ করতে দরকার সচেতনতা। আমাদের এই নতুন হুমকির মুখোমুখি হতে হবে যেমনটি আমরা এর আগে করে এসেছি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024