বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনে আরও দুইজন আক্রান্ত হয়েছেন। মাকম্ব কাউন্টিতে প্রথমবারের মতো ওমিক্রনে আক্রান্ত একজন এবং ওয়েইন কাউন্টি থেকে আরো একজন রোগী পাওয়া গেছে। এ নিয়ে রাজ্যে এখন পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ জনে।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য বিভাগের মুখপাত্র লিন সুতফিনের দেওয়া তথ্য অনুযায়ী, ২১ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত কেন্ট কাউন্টি থেকে ১ জন,জেনেসি কাউন্টি থেকে ২ জন, ওকল্যান্ড কাউন্টি থেকে ১ জন, ওয়াশটেনউ কাউন্টি থেকে ১ জন এবং ওয়েন কাউন্টি থেকে ২ জন, মাকম্ব কাউন্টি থেকে ১ জন, এ নিয়ে ৮ জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে। গত সপ্তাহে মিশিগানের কেন্ট কাউন্টির একজন সম্পূর্ণ টিকাপ্রাপ্ত বাসিন্দার মধ্যে প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্ট সনাক্ত করা হয়েছিল। কিন্তু তিনি বুস্টার ডোজ পায়নি।

সেন্টারফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন জানিয়েছে, এক সপ্তাহের মধ্যে ওমিক্রনের সংক্রমণ প্রায় ছয় গুণ বৃদ্ধি পেয়েছে। ওমিক্রন ভেরিয়েন্ট সম্পর্কে অনেক কিছুই অজানা রয়ে গেছে, যার মধ্যে রয়েছে এটি কমবেশি গুরুতর অসুস্থতার কারণ কিনা। প্রারম্ভিক গবেষণায় পরামর্শ দেওয়া হয়েছে যে ওমিক্রন সংক্রমণ প্রতিরোধের সর্বোত্তম সুযোগের জন্য একটি বুস্টার শটের প্রয়োজন হবে। তবে অতিরিক্ত ডোজ ছাড়াই, টিকাকরণ এখনও গুরুতর অসুস্থতা এবং মৃত্যুর বিরুদ্ধে শক্তিশালী সুরক্ষা প্রদান করে।

মিশিগানের গভর্নর গ্রেচেন  হুইটমার বলেছেন, “যেহেতু ওমিক্রন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রভাবশালী ভেরিয়েন্ট হয়ে উঠেছে, তাই আমাদের সবাইকে এই ছুটির মরসুমে নিজেকে এবং আমাদের প্রিয়জনকে সুরক্ষিত রাখতে পদক্ষেপ নিতে হবে।আমাদের হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা কর্মীরা জীবন বাঁচানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন এবং আমরা চার থেকে ছয় সপ্তাহের জন্য কঠিন অবস্থায় আছি। আমাদের সকলকে নিজেদের সুরক্ষার জন্য পদক্ষেপ নিতে হবে এবং আমাদের স্বাস্থ্যসেবা কর্মীদের এবং হাসপাতালগুলিকে তাদের কাজ করতে সহায়তা করতে হবে। আমি প্রত্যেক মিশিগানবাসীকে বুস্টার ডোজ গ্রহণ করার জন্য অনুরোধ করছি।”

মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস ডিরেক্টর এলিজাবেথ হার্টেল বলেন, আমরা প্রাথমিক তথ্য থেকে জানি যে বুস্টারটি ওমিক্রনের বিরুদ্ধে আরও শক্তিশালী সুরক্ষা প্রদান করে। যদিও বুস্টার ডোজ পেতে আপনাকে ১৫ মিনিট  হাসপাতালের বাইরে অপেক্ষা করতে হবে তবে এই ১৫ মিনিট আপনার জীবন বাঁচাতে সাহায্য করতে পারে।আমাদের উচিত আতঙ্কিত না হয়ে টিকা গ্রহণ করা। শারীরিক সমস্যা দেখা দিলে পরীক্ষা করে সতর্ক থাকা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024