বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে গভর্নর পদে লড়বেন ডেট্রয়েট পুলিশ প্রধান

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট থেকে রিপাবলিক দলীয় গভর্নর পদপ্রার্থী হিসেবে নির্বাচন করতে যাচ্ছেন ডেট্রয়েটের সাবেক পুলিশ প্রধান জেমস ক্রেগ। বর্তমান ডেমোক্র্যাট গভর্নর গ্রিচেন হুইটমারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন যে তিনি মিশিগানের গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রিপাবলিকানদের জনাকীর্ণ মাঠে যোগ দিয়ে ডেমোক্র্যাট গ্রেচেন হুইটমারকে হারাতে চান ক্রেগ। হুইটমারকে চ্যালেঞ্জ জানাতে নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

জেমস ক্রেগ ২০২২ সালে গভর্নর গ্রিচেন হুইটমারের বিপক্ষে নির্বাচনের জন্য রিপাবলিকান হয়ে মনোনয়ন চাইবেন বলে রাজ্যে আগে থেকেই প্রচার চালানো হয়েছিল।

ক্রেগ এক বিবৃতিতে বলেন, সারা জীবন সরকারি কর্মচারী হিসেবে মানুষের সেবা করতে চান তিনি। গত এক বছর ধরে মহামারি, ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলন এবং ডেট্রয়েট শহরে সহিংসতার ঘটনা দক্ষতার সঙ্গে মোকাবিলা করেছেন। ডেট্রয়েটের পুলিশ প্রধান হিসেবে আট বছর সহ তাঁর সম্প্রদায়কে রক্ষা ও সেবা করার জন্য ৪৪ বছর ব্যয় করেছেন ক্রেগ। তিনি বলেন, “এখন আমি সামনে থেকে নেতৃত্ব দিতে প্রস্তুত।”

জেমস ক্রেগ যখন পুলিশ প্রধান ছিলেন, তিনিই ডেট্রয়েট পুলিশ বিভাগ জুড়ে মাস্ক আদেশ জারি করেছিলেন এবং কোভিড -১৯ ভ্যাকসিন গ্রহণকারী প্রথম ব্যক্তিদের মধ্যে একজন ছিলেন।

সম্প্রতি তিনি তার সুর পরিবর্তন করেছেন এবং বলেছেন যে মাস্ক পড়ার দরকার নেই, এমনকি ছাত্রদের স্কুলে যাওয়ার ও দরকার নেই।তিনি বলেছেন “আমি মনে করি এটা বাবা -মায়ের উপর ছেড়ে দেওয়া উচিত। তারা হলেন অভিভাবক। যদি অভিভাবক বলেন আমার সন্তান স্কুলে যাবে কিংবা মাক্স পড়বে তাহলে ঠিক আছে। এটা তাদের পছন্দ।”

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024