শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

হেলাল উদ্দীন রানা,বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় অ্যালামুনাই এসোসিয়েশন অব মিশিগান, যুক্তরাষ্ট্র গত ১৯ নভেম্বর রবিবার সন্ধ্যায় এসোসিয়েশনের মেডিসিন হাইটসের নিজস্ব কার্যালয়ে এক বণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে।অনুষ্ঠানে ছিল কেক কাটা, আলোচনা সভা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক সাবেক ছাত্র-ছাত্রী, শিক্ষক,সূধী সমাজ ও সাংবাদিকবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।অনুষ্ঠানের সূচনা হয় সম্মিলিত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে।

এ উপলক্ষ্যে গঠিত সাব কমিটির আহবায়ক লুৎফুল কবির নিয়ন,এসোসিয়েশনের সভাপতি সৈয়দ মঈন দিপু ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের সংক্ষিপ্ত বক্তব্য প্রদানের পর কাটা হয় কেক।

পরে আলোচনা অনুষ্ঠান বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডঃ রবীন্দ্র শীল, ডেট্রয়েট পাবলিক স্কুলের প্রথম বাংলাদেশী শিক্ষক শাহ খালিশ মিনার,চবির সাবেক সহকারী অধ্যাপক তাহলিল আজীম চৌধুরী, এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ আফতাব, বাংলা প্রেসক্লাব মিশিগান ইউএসর সভাপতি হেলাল উদ্দীন রানা ও সাংবাদিক সৈয়দ শাহেদুল হক।

অধ্যাপক রবীন্দ্র শীল স্মৃতিচারণ করতে গিয়ে বলেন,আমি প্রত্যহ ঘুমের মধ্যে বিশ্ববিদ্যালয়কে ঘিরে এখনও নানান স্বপ্ন দেখি।মনে হয় বিশ্ববিদ্যালয়ের কোন সেমিনারে বক্তব্য রাখছি।জেগে উঠে স্ত্রীকে বিষয়টি বললে তিনি শোধরে দেন।না তুমি ঘরেই আছো।বিশ্ববিদ্যালয় আজো আমাকে আষ্টেপিষ্টে জড়িয়ে রেখেছে যেনো।

অনুষ্ঠানে চমৎকার কবিতা আবৃত্তি করেন রুনা কোরেশী,মোতাকাব্বির শাহীন,রেজাউল করিম চৌধুরী।কৌতুক পরিবেশন করেন জিয়াউল আলম চৌধুরী।

 

 

শাহ খালিশ মিনার বিশ্ববিদ্যালয় নিয়ে “দ্য ড্রিম অব মাই বি-লাভ ইউনিভার্সিটি ” নামে ইংরেজীতে স্বরচিত কবিতা পড়ে সকলকে মুগ্ধ করেন।অনুষ্ঠান উপস্হাপনা করেন সঙ্গীতা বড়ুয়া।

মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশনায় অংশ নেন স্নিগ্ধা বড়ুয়া,মোহাম্মদ হোসেন চৌধুরী ও আমজাদ হোসেন।পরে সকলকে নৈশভোজে আপ্যয়ন করা হয়।

অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন আমীনুর রশীদ চৌধুরী কাপ্তান,ওলিউর রহমান,মিল্টন বড়ুয়া, বাংলা প্রেসক্লাব ইউএস-এর সাধারণ সম্পাদক ইকবাল ফেরদাউস,সাংবাদিক ফয়সল আহমদ মুন্না,সেলিম আহমদ,আশিক রহমান,মোস্তফা কামাল,তোফায়েল রেজা সুহেল,জুয়েল খাঁন,সাহেল আহমদ,জাবেদ চৌধুরী প্রমুখ৷

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024