বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে দুইদিনে ৩৩৮ মৃত্যুর নতুন রেকর্ড, সংক্রমণ আরও ২৫৮৫৮

ফারজানা চৌধুরীঃ যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে চতুর্থ ঢেউ আরও ভয়াবহ আকার ধারণ করেছে করোনা পরিস্থিতি। প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনাক্রান্ত রোগীর সংখ্যা। গত দুইদিনে অতীতের সব রেকর্ড ছাড়াল।

গত দুইদিনে করোনাভাইরাসে ২৫ ৮৫৮ জন আক্রান্ত এবং ৩৩৮ জন মারা গেছেন। সবশেষ রাজ্যে গত দুইদিনে গড়ে ১২ ৯২৯ জন আক্রান্ত হয়েছেন বলে বুধবার রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

২০২০ সালের মার্চ থেকে মহামারি করোনা শুরু হওয়ার পর থেকে রাজ্যে ১৫০৭৩৩৮ জন আক্রান্ত এবং ২৬৯৮৮ জন মারা গেছেন।

রাজ্য করোনভাইরাস রেকর্ড ভাঙার কারণে মিশিগান স্কুলগুলো নতুন বছর শুরু হবার আগে আবারও অনিশ্চয়তার মুখোমুখি হয়েছে।

বেশিরভাগ পাবলিক স্কুলগুলো নতুন বছর ও বড় দিনের ছুটি শেষে সোমবার বা মঙ্গলবার স্কুলে যাবার পরিকল্পনা করছে। তবে করোনভাইরাসের নতুন ওমিক্রন ধরন বৃদ্ধি আবারও অন্দর সমাবেশ এবং স্কুল সম্পর্কে উদ্বেগ বাড়িয়ে তুলছে।

মিশিগানের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তারা রাজ্যের কোভিড-১৯ পরিস্থিতিকে সংকটজনক বলে বর্ণনা করেছেন এবং ভাইরাসের চতুর্থ ঢেউয়ের মধ্যে টিকা, বুস্টার এবং মাস্কিংয়ের আহ্বান জানিয়েছেন। স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের পরিচালক এলিজাবেথ হার্টেল বলেছেন,

“আমাদের অগ্রাধিকার শিক্ষার্থীদের নিরাপদ রাখা। ৫ বছর বা তার বেশি বয়সের বাচ্চারা এখন টিকা পেতে পারে। টিকা দেয়ার পাশাপাশি আমরা ছাত্র, শিক্ষক এবং কর্মীদের জন্য সার্বজনীন মাস্কিংয়ের সুপারিশ করছি। আমাদের কাছে মিশিগানবাসীদের সুরক্ষিত রাখার সরঞ্জাম রয়েছে এবং আমাদের অবশ্যই সেগুলি ব্যবহার চালিয়ে যেতে হবে।”

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024