শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশি আরবান মিউজিক ফেস্টিভাল

নিজস্ব ডেস্কঃ উৎসবের রাজ্য মিশিগান। আর সেই রাজ্যের বুকে প্রথমবারের মত আয়োজিত হতে চলেছে ‘বাংলাদেশি আরবান মিউজিক ফেস্টিভাল’। আগামী ১৩ জানুয়ারী (শনিবার) বিকেল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত হ্যামট্রামিকের গেট অব কলম্বাস হলে সঙ্গীতের মূর্ছনায় মেতে উঠবেন মিশিগানবাসী। আরবান মিউজিক ফেস্টিভালের উদ্যোগ নিয়েছেন ইকবাল হোসেইন এবং হিমেল হোসেইন।

২ ডিসেম্বর (শনিবার) হ্যামট্রামিকের নিউ আল-মদিনা রেস্টুরেন্টে আয়োজকরা সাংবাদিকদের সাথে এ বিষয়ে মতবিনিময় করেন।তখন তারা মিউজিক ফ্যাস্টিভ্যালের বিস্তারিত তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে আরো যারা উপস্হিত ছিলেন ও বক্তব্য রাখেন,নাবিল সাঈদ, কবির আহমদ, রাব্বি আহমদ,দেলওয়ার আনসারী, আবেদ মনসুর এমদাদ চৌধুরী,জনি দেব, হিমু,নাহিল,ফাহিম আহমদ, আরিফ জিসান, নওরিন হোসেন প্রমুখ৷

আরবান মিউজিক ফেস্টিভালে থাকছে একঝাঁক চমক। নতুন বছরের শুরুতেই মিশিগানে সঙ্গীতের উৎসব। এক ছাঁদের নীচে নাচ ও গানের তালের সঙ্গে মন মেলাবে প্রবাসী ।

আয়োজকরা জানান, মিউজিক ফেস্টিভ্যালে মিশিগানের জনপ্রিয় ইক্কি গা, ডি-বয় হিমেল, টেন এন্ড হাফ মাইল ব্যান্ড, স্টিক ব্লিস গ্রুপ- অ্যাসিড, স্লিক ডাইস, সিলমা, এসআর ১০১ গ্রুপ, এসকিউ, ব্যাঙ্গি, ক্যালিফোর্নিয়া থেকে শ্যাগি, কিং টাইগার, সিলেট মেইড, জিন্না খান, নদী, ফারহানা ইলোরা হোসেন, সৈয়দ শাফী আহমেদ, সুস্মিতা সৌরভ,  মোহাম্মদ আমজাদ, কানন বড়ুয়া, কামরুল হক, মাজ, সালেহ খান, রাব্বি,, আরমান, তানভীর, অপু, সাকজ শরিফ, হারান কান্তি সেন, সঞ্জয় দেব, কাজীসহ আরো অনেকেই একই মঞ্চে গান পরিবেশন করবেন। আরও জানানো হয়, দর্শকরা বিনামূল্যে মিউজিক ফেস্টিভালটি উপভোগ করতে পারবেন।

মিশিগান প্রতিদিনকে আয়োজকরা বলেন, আপনারা জানেন যে, মিশিগানে প্রায়ই বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং অন্যান্য স্টেট থেকে হাজার হাজার ডলার দিয়ে শিল্পী আনা হয়। স্হানীয় শিল্পীদের তেমন একটা গুরুত্ব দেয়া হয়না। তাছাড়া মিশিগানে বেড়ে উঠা নতুন প্রজন্মকে ও সম্পৃক্ত করা হয় না। দুই-একটি অনুষ্ঠানে একটি বা দুটি গান অথবা নাচের সুযোগ করে দেয়া হয়। প্রতিনিয়তই ঘটছে এমন ঘটনা। তাই আমাদের এই অনুষ্ঠান আয়োজনের উদ্দেশ্য হলো মিশিগানের স্হানীয় শিল্পীদের প্রাধান্য দেয়া এবং সেই সাথে নতুন প্রজন্মকে দেশ ও দেশের সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়া।

বাংলাদেশি আরবার মিউজিক ফ্যাস্টিভ্যালটি সম্পন্ন করতে স্পনসর করছেন নাসির সবুজ,কবির আহমেদ,ইসতিয়াক আহমেদ রুপু এবং আরো অনেকেই।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024