বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে ১ মিলিয়ন ডলার দিয়ে আরও একটি হিন্দু মন্দির স্থাপন

সোমবার, দিনটি ছিল মিশিগান রাজ্যের সনাতন ধর্মাবলম্বীদের জন্য আনন্দের একটি দিন। কারণ নতুন একটি মন্দির স্থাপনের মধ্য দিয়ে তাদের দীর্ঘদিনের আশা পূরণ হলো।

মিশিগানে বাড়ছে হিন্দু জনসংখ্যা। সে তুলনায় বাঙালী হিন্দুদের মন্দিরের সংখ্যা এখানে খুবই কম। রয়েছে স্থান সংকুলানের অভাব। এতে পুণ্যার্থীদের যেমন ভোগান্তি হচ্ছে, তেমনি আনন্দ উৎসব থেকে অনেককে বঞ্চিত হতে হচ্ছে। আর তাই এখানকার হিন্দুরা অনেক দিন ধরেই আর একটি বড় মন্দির স্থাপনের দাবি জানিয়ে আসছিলেন। শেষ পর্যন্ত রাজ্যের বাঙালি অধ্যুষিত ওয়ারেন সিটির ৩১৬৯৬, রায়ান রোডে মন্দিরটি স্থাপন হওয়ায় এলাকাবাসীরা আনন্দিত।

রাজ্যে ওয়ারেন সিটিতে প্রায় ১ মিলিয়ন ডলার দিয়ে মন্দিরটি কেনা হয়েছে। মন্দিরটির নাম করণ করা হয়েছে টেম্পল অব জয় (আনন্দ আশ্রম)। কিন্তু মন্দিরটি শিব মন্দির হিসেবে পরিচিত হবে। আর এই মন্দিরের অর্থায়ন করছেন বিশিষ্ট চিকিৎসক এবং স্বনামধন্য দার্শনিক ডা: দেবাশীষ মৃধা ও তার সহধর্মিনী চিনু মৃধা।

https://www.youtube.com/watch?v=Ey6PXCx9yr0

উল্লেখ্য, বাংলাদেশে জন্মগ্রহণকারী ড: মৃধা স্নায়ুবিজ্ঞানী হিসেবে তিনি স্বনামধন্য।এছাড়া তিনি রিয়েল এস্টেট বিনিয়োগ, হোল্ডিং কোম্পানি, আতিথেয়তা ব্যবসা সহ আরো অনেক ব্যবসা পরিচালনা করেন।

ড: মৃধা ইউক্রেনের কিয়েভ মেডিকেল ইনস্টিটিউট থেকে মেডিকেল ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ওয়েইন স্টেট ইউনিভার্সিটি থেকে নিউরোফিজিওলজিতে স্নায়ুবিদ্যা রেসিডেন্সি এবং ফেলোশিপ সম্পন্ন করেন। এ ক্ষেত্রে তাঁর মেধার পরিচায়ক হিসেবে রয়েছে একাধিক ডিগ্রীর সার্টিফিকেট। পাশাপাশি তিনি একজন দার্শনিক, লেখক এবং জনহিতৈষী ব্যক্তি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024