শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে বিনামূল্যে কোভিড -১৯ পরীক্ষার কিট বিতরণ

ফারজানা চৌধুরীঃ মিশিগানের স্বাস্থ্য বিভাগ এবং রাজ্য জুড়ে বেশ কয়েকটি লাইব্রেরি বিনামূল্যে বাড়িতে কোভিড -১৯ পরীক্ষার কিট দেয়ার জন্য একটি পাইলট প্রোগ্রাম চালু করেছে।

করোনা আবহে পরীক্ষার উপরেই বিশেষ ভাবে জোর দিয়েছেন বিশেষজ্ঞরা। কিন্তু এক্ষেত্রে অনেকেই একটি ভয় পাচ্ছেন, বিভিন্ন সেন্টারে কোভিড টেস্ট করাতে গেলেই সেখান থেকে আরও বেশি সংক্রমণ ছড়াবে। ফলে বাড়ি বসেই কোভিড টেস্টের পরিষেবা চাইছেন প্রায় সকলেই। এবার সেই ব্যবস্থাই করছে মিশিগানের স্বাস্থ্য বিভাগ এবং ডেট্রয়েট পাবলিক লাইব্রেরি।

মিশিগানের চিফ মেডিক্যাল এক্সিকিউটিভ নাতাশা বাগদাসারিয়ান এক বিবৃতিতে বলেছেন, “এই অংশীদারিত্ব আমাদের স্কুল সম্প্রদায়গুলিকে নিরাপদ রাখতে আরও একটি হাতিয়ার। নিরাপদ এবং কার্যকর কোভিড -১৯ টিকা, মাক্স পরা এবং সামাজিক দূরত্বের পাশাপাশি, বাড়িতে বসে পরীক্ষা করা মিশিগানবাসীর জন্য আরো সহজ হবে।”

প্রায় ৫ হাজার ৫০০ কিট এই সপ্তাহে ডেট্রয়েটের ১৮টি লাইব্রেরির পাশাপাশি ক্যালহাউন, ক্লেয়ার, নিউইগো, ওশেনা এবং সাগিনাউ কাউন্টিতে পাঠানো হয়েছে। প্রতিটি লাইব্রেরি ৩০০টি কিট পেয়েছে, যার প্রতিটিতে একটি পরীক্ষা অন্তর্ভুক্ত আছে।

আধিকারিকরা বলেছেন, প্রয়োজন অনুসারে আরও কিট লাইব্রেরিগুলিতে পাঠানো হবে এবং আগামী সপ্তাহগুলিতে আরও লাইব্রেরি যুক্ত করা হবে।

বিভাগের কর্মকর্তারা বলেছেন, প্রতিটি স্থানে পরীক্ষার কিটের সংখ্যা সীমিত। একটি পরিবারের পাঁচ জন সদস্য জনপ্রতি একটি কিট নিতে পারবেন। ১ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত “আগে আসলে আগে পাবেন” ভিত্তিতে ৮৭৩৩ ভার্নর হাইওয়েতে ক্যাম্পবেল শাখা, ৩৬৬৬ গ্র্যান্ড রিভারে ডগলাস শাখা, ১৮৪০০ জয় রোডে এডিসন শাখা, ১২৩৫০ ই আউটার ড্রাইভে জেফারসন শাখা, ৫২০১ উডওয়ার্ড এভিনিউতে প্রধান লাইব্রেরি, ১৭৬৬ ওকম্যান বুলেভার্ডে পার্কম্যান শাখা, ২১২০০ গ্র্যান্ড রিভার অ্যাভিনিউতে রেডফোর্ড শাখা ও ৭১৪০ সেভেন মাইল ই এ ওয়াইল্ডার শাখায় টেস্টিং কিট দেয়া হবে। সুত্রঃ ফক্স নিউজ

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024