বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে বিয়ানীবাজার সমিতির সাধারন সভা অনুষ্ঠিত

সৈয়দ শাহেদ হক, মিশিগানঃ সকল ভেদাভেদ ভুলে গিয়ে বৃহত্তর স্বার্থে সমিতির পতাকাতলে সমবেত হলেন বিয়ানীবাজার এলাকার সর্বস্তরের মানুষ, ক্ষোভ-দুঃখ, রাগ-অভিমান এবং ভুল বোঝা বুঝিকে পিছনে ফেলে নবনির্বাচিত পরিষদের প্রথম সাধারন সভা পরিনত হয় এক মিলনমেলায়।

মিশিগান তথা যুক্তরাষ্ট্রের বৃহৎ আঞ্চলিক সংগঠন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি মিশিগান ইনক এর নব-নির্বাচিত পরিষদের আহবানে সংঠনের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল ১৯ ডিসেম্বর, রবিবার বাংলাদেশীদের রাজধানী খ্যাত হ্যামট্রামিক শহরের বাংলাদেশ এভিনিউস্থ গেইট অব কলম্বাসে।

বিগত ১০ অক্টোবর দুটি প্যানেলের অংশ গ্রহনের মাধ্যমে কমিউনিটির ইতিহাসে সর্বাধিক গ্রহনযোগ্য ও শান্তিপূর্ণভাবে একটি নির্বাচনের মাধ্যমে বর্তমান পরিষদ দুই বছরের জন্য নির্বাচিত হন। প্রায় আড়াই হাজার ভোটারের অংশ গ্রহনের মাধ্যমে অনুষ্টিত নির্বাচনে আজমল-বাবুল পরিষদ, সভাপতি এবং সাধারন সম্পাদক সহ সংখ্যাগরিষ্ঠ পদে জয়লাভ করলেও প্রতিদ্ধন্দী বাবুল-রহিম পরিষদ কোষাধ্যক্ষসহ বেশ কয়েকটি পদে জয়লাভ করেছে।

তুমুল প্রতিদ্ধন্দীতাপুর্ন এই নির্বাচনের ফলাফল উভয় পক্ষই সাদরে গ্রহন করে কমিউনিটিতে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন, বলে অভিজ্ঞ মহল মন্তব্য করেছেন। নির্বাচন পূর্ব এবং উত্তর ছোটো খাটো বিষয়ে মতানৈক্য হলেও সাধারন সভায় এলাকার মুরব্বিদের ভুমিকায় আলাপ আলোচনার মাধ্যমে সকল ভুল বোঝা বুঝির অবসান হয়েছে এবং সকলেই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন। সাধারন সভায় ভবন ক্রয়, কবরের জায়গা বৃদ্ধি এবং গঠনতন্ত্র সংশোধনের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সকলেই একমত হয়েছেন।

উল্লেখ্য যে, সমিতির স্থায়ী একটি ভবন ক্রয়ের জন্য প্রায় লক্ষাধিক ডলার সাধারন সভায় উত্তোলন করা হয়েছে।
বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি মিশিগান ইনক এর নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ আজমল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভা যৌথভাবে পরিচালনা করেন সাধারন সম্পাদক বাছির আহমদ বাবুল এবং সহকারী সাধারন সম্পাদক এহিয়া হক, আর্থিক প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ মোহাম্মদ জাকারিয়া জামান। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ, উপদেষ্টা পরিষদ, সংগঠনের প্রাক্তন কর্মকর্তারা, আজীবন সদস্য এবং সাধারন সদস্যরা। প্রানবন্ত আলোচনা শেষে উপস্থিত সবাইকে সমিতির পক্ষ থেকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024