বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে ভ্যাকসিন না নেয়ায় আবহাওয়াবিদ চাকরিচ্যুত

করোনাভাইরাসের টিকা না নেয়ায় যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডব্লিউএলইউসি টিভি সিক্স এর কার্ল বোহনাক নামক একজন আবহাওয়াবিদকে চাকরিচ্যুত করা হয়েছে।

ডব্লিউএলইউসি টিভি সিক্স এর কর্তৃপক্ষ তাদের কর্মীদের জানিয়ে দিয়েছিল যে ১ অক্টোবরের মধ্যে করোনা টিকা না নিলে তাদের চাকরিচ্যুত করা হবে।

আবহাওয়াবিদ কার্ল বোহনাক টিকা নেয়ার বাধ্যতামূলক নিয়মের বিরুদ্ধে ছিলেন। ৩৩ বছর ধরে তিনি আবহাওয়া সম্প্রচার করছেন।

বোহনাক তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, “টিভি সিক্স এর মূল কোম্পানি, গ্রে টেলিভিশনের ভবনে প্রবেশ করতে হলে আপনাকে অবশ্যই টিকা গ্রহন করতে হবে।”

তিনি লিখেন, “একটি ভারী হৃদয় নিয়ে ৩৩ বছরেরও বেশি সময় পরে ঘোষণা করছি, আমি আর টিভি সিক্সে নিযুক্ত নই, যেহেতু আমি টিকা না নেয়ার সিদ্ধান্ত নিয়েছি, তাই আমাকে চাকরিচ্যুত করা হয়েছে।”

বোহনক বিশ্বাস করেন যে টিকা নেয়া তাঁর অধিকার এবং তাঁর পছন্দ। বোহনাক লিখেন, “আপনারা অনেকেই এই টিকা গ্রহণ করেছেন এবং এটি একেবারে আপনার অধিকার। আমার কাছে যেসব মেডিকেল অপশন আছে তা বেছে নেয়া আমার অধিকার। আমার শরীরের উপর আমার কর্তৃত্ব আছে।”

চাকরিচ্যুত করার জন্য বোহনাক কষ্ট পেয়েছেন, কিন্তু তিনি দাবি করেন যে তিনি “বিশ্বের সবচেয়ে ভাগ্যবান মানুষ” কারণ ছোটবেলায় তিনি আবহাওয়াবিদ হওয়ার স্বপ্ন দেখেছিলেন। বোহনাক লিখেন, “আমি যুক্তরাষ্ট্রের অন্যতম চ্যালেঞ্জিং কাজ আবহাওয়া সম্প্রচার করতে পেরেছি। সত্যিই বিশ্বের সবচেয়ে ভাগ্যবান মানুষ হলাম আমি।”

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024