বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে হ্যামট্রামেক সিটি কাউন্সিল নির্বাচনে লড়বেন তারা

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের পরই মিশিগান রাজ্যে এখন সবচেয়ে বেশি বাংলাদেশির বাস। রাজ্যে প্রায় ৭০ হাজার বাংলাদেশির বসবাস। আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে হ্যামট্রামেক সিটির নির্বাচন।

বাংলাদেশিবহুল মিশিগানের হ্যামট্রামেক সিটিতে ইতিমধ্যে নির্বাচনী উৎসব শুরু হয়ে গেছে। প্রার্থীরাও শুরু করে দিয়েছেন প্রচার প্রচারণা। এই নির্বাচনে কাউন্সিলর পদে লড়বেন বাংলাদেশি-আমেরিকান আবু আহমদ মুসা এবং মুহিত মাহমুদ।

চতুর্থ বারের মত হ্যামট্রামেক সিটির কাউন্সিলর পদে লড়বেন সাবেক কাউন্সিলর আবু আহমদ মুসা। এর আগে তিনি ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত কাউন্সিলর ছিলেন। পুরনো এ-ই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি আবারো সকলের খেদমত করতে চান। আবু আহমদ মুসা সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের কৃতি সন্তান ও বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। এছাড়াও যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের কমিউনিটি অঙ্গনে বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন। সামাজিক অঙ্গনে রাখছেন অনেক অবদান।

প্রথমবারের মতো হ্যামট্রামেক সিটির নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশি-আমেরিকান মুহিত মাহমুদ। তিনি বাংলাদেশি-আমেরিকান ডেমোক্রেটিক ককাসের প্রেসিডেন্ট, ১৪ কংগ্রেসনাল ডেমোক্রেটিক কমিটির ভাইস-চেয়ারম্যান ও লোকাল ২৪-এর ইউনিয়ন লিডার।মুহিত মাহমুদ বলেন, তিনি তাঁর শিক্ষা, রাজনৈতিক ও কর্মজীবনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে হ্যামট্রামেক সিটিকে একটি পরিবেশবান্ধব, সুন্দর, পরিচ্ছন্ন ও সেফ সিটি গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখবেন। তিনি নতুন কোনো করারোপ না করে হ্যামট্রামেক শহরে নতুন নতুন ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্র তৈরি করতে কাজ করবেন, যা সিটি গভর্নমেন্টের রাজস্ব আয় বাড়াবে।

মুহিত মাহমুদ নাগরিক সুযোগ-সুবিধার মানোন্নয়নের পাশাপাশি হ্যামট্রামেক সিটির ইতিহাস ও ঐতিহ্য সমুন্নত রাখতে নিরলসভাবে কাজ করে যাবেন বলে জানিয়েছেন। তিনি হ্যামট্রামেক সিটির বাসিন্দাদের কাছে ভোট ও দোয়া কামনা করেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024