বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগান বেঙ্গলসের ব্যতিক্রমী পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মিশিগান প্রতিদিন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ওয়ারেন শহরে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশি আমেরিকানদের ক্রীড়া সংগঠন মিশিগান বেঙ্গলসের ব্যতিক্রমী বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। গত শনিবার (০৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় শহরের ইউনিয়ন অফ অটোমোটিভ ওয়ার্কার (ইউ এ ডাব্লিউ) রিজিয়ন ১ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে ছিল নৈশভোজ, গালা নাইট ও পুরস্কার বিতরণ।

জমকালো এ অনুষ্ঠানে মিশিগাননের বিভিন্ন শহর থেকে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। আমেরিকানদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে ভূমিকা রাখছে প্রবাসীদের অন্যতম এ স্পোর্টস সংগঠন।

আয়োজনে উপস্থিত ছিলেন মিশিগান বেঙ্গলসের নেতৃবৃন্দ, মিডিয়াকর্মী, স্পন্সর ও কমিউনিটির নেতারা।
সংগঠনের পক্ষ থেকে মিশিগানে বর্ষসেরা খেলোয়াড়, আজীবন সম্মাননা ও সাংবাদিক সম্মাননা অ্যাওয়ার্ড সহ বিভিন্ন ইভেন্টের শতাধিক খেলোয়ারদের মধ্যে পুরস্কার প্রদান করা হয় অনুষ্ঠানে।

মন মাতানো নাচ গানের পাশাপাশি দেশীয় পোশাক, জুয়েলারি ও পিঠাপুলির স্টলের মাধ্যমে বাংলাদেশের কৃষ্টি কালচার তুলে ধরা হয়েছে.
এ বছর মিশিগান বেঙ্গলস ক্লাব প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গত তিন বছরব্যাপী ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস,বোলিং টুর্নামেন্ট আয়োজন করে। এতে কয়েকশ বাংলাদেশি অংশ নেন। করোনার সীমাবদ্ধতা থাকায় গত দুই বছর গালা ও পুরষ্কার প্রদান সম্ভম হয়নি।
গালা নাইট অনুষ্ঠানে প্রবাসী ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, কবি, লেখকসহ ক্রীড়া ও সাংস্কৃতিক জগতের সফল ব্যক্তিদের পদচারণায় আনন্দমুখর হয়ে উঠে পুরো অনুষ্ঠান। সবাই মিলে দারুণ আনন্দ উপভোগ করেন।

২০২১ সালের ব্যাডমিন্ডন, বোলিং, টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হয়ায় বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন মারুফ মনোয়ার। আর ২০২২ সালের পেয়েছেন কৌশিক আহমেদ। আজীবন সম্মানা পুরস্কার পেয়েছেন মিশিগান বেঙ্গলসের খেলোয়াড় ও উপদেস্টা মাহবুব চৌধুরী।

মিশিগানে বাংলাদেশি কমিউনিটির খবর দেশে এবং প্রবাসে পৌছানোর জন্য সাংবাদিকদের মধ্যে অ্যাপ্রিসিয়েশন (সম্মাননা) অ্যাওয়ার্ড দেয়া হয়। এ সম্মননা পেয়েছেন ইকবাল ফেরদৌস, জুয়েল খান, চিন্ময় আচার্য্য, শাফিক রহমান, রফিকুল হাসান চৌধুরী তুহিন, সহ আরো অনেকেই।

সংগঠনের সভাপতি সাংবাদিক সাইফ সিদ্দিকীর প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে স্পেশাল অতিথি ছিলেন ডেট্রুয়েট সিটির ডেপুটি মেয়র টড বিডিসন, ইউনিভার্সিটি অব মিশিগানের অধ্যাপক ড.কামরুল মজুমদার, ডেমোক্র্যাটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট ড.নাজমুল হাসান শাহীন, ব্যবসায়ী নাছির সবুজ, রাসেল আলী, ক্রীড়া সংগঠক মাহবুব চৌধুরী, আবাসন জাহেদ উদ্দিন জিয়া, ব্যাপাক সহ-সভাপতি কাউসার খান, মিশিগান ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তায়েফুর রহমান বাবু,ব্যবসায়ী শামীম রহমান,আবাসন ব্যবসায়ী জিএস আফসার।

আয়োজকদের আয়োজকদের মধ্যে ছিলেন আমিন সরফুজ্জামান পুলক, মারুফ কুতুব, ওয়াসিফ জামি, লুবা পলাশ, সাফকাত রহমান আবির,সাফিউর বাশির শাফি, ফয়সাল ইসলাম, নাফিস কোরেশি ও কৌশিক আহমেদ।
সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আমিন সফুজ্জামান, রাসনা শারমিন ও সানজিয়া সুলতানা। অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেছে এসএসএন লোন, বেঙ্গল ইন্স্যুরেন্স, টমারফ হোন্ডা, এএইচ রিয়েল স্টেট ও জেএস গ্রুপ।

পুরস্কার বিতরণের পাশাপাশি নাচগানে জমজমাট ছিল অনুষ্ঠান। এতে নৃত্য পরিবেশন করে ছোটবন্ধু মনজুড়ি, হিয়া, আরিয়ানা রায়, আরুশ, আরিয়া, সৃজা, উরভি, মানিশা, তন্নি, কিশা, জয়িতা, রিদিতা, শ্রেয়া, সানজিদা, এমি, সুরভী, দেবাশ্রী, আরুষী, গুনগুন, বৃন্তি,, পৃথিকা, দেবারতি, ললিতা, গীতিকা, অন্তরা অন্তি, সাদিয়া, পারমিতা নীতু, ও ফারহা।

গান পরিবেশন করে শিশুশিল্পী আরিশা হাসান, জারা আনোয়ার, গুঞ্জন, নাজমুল আনোয়ার, রিশাদ ফারিহা, তৃনা বড়ুয়া ও জনপ্রিয় আমেরিকান কন্ঠশিল্পী নিকোল স্টিভেন্স।
ক্রিকেটে গত তিন বছর চ্যাম্পিয়ন হএছে মিশিগান টাইটান, ২২ শালে রানার আপ মিশিগান কোবরা, ২০২১ সালে মিশিগান অ্যাভেঞ্জার, ২০২০ সালে মিশিগান হিরোস।।
সবশেষে রিদম অব বাংলাদেশ ব্যান্ড দল সংগীত পরিবেশন করে দর্শক মাতিয়েছে। রিদম অব বাংলাদেশ ব্যান্ডে ছিলেন ভোকাল সাফকাত, ইফাজ, সাফী, আকাশ ও আবির।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024