রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মুশফিককে ‘বিশেষ ক্লাবে’ স্বাগত জানালেন মাইকেল ভন

মিরপুর স্টেডিয়ামে এক বিরল ঘটনার সাক্ষী হলেন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। কিউইদের বিপক্ষে ব্যাট করতে নেমে দেশের প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ‘হ্যান্ডেলড দ্য বল’ আউট হওয়ার রেকর্ড গড়লেন মুশফিক।

বাংলাদেশের প্রথম ইনিংসে ৪০.৪ ওভারে ঘটে এ ঘটনা। কাইল জেমিসনের স্টাম্পের ওপর করা বলটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেন মুশফিক। বল তার ব্যাটে লাগার পর পপিং ক্রিজে ড্রপ করে ডান দিকে সরে যাচ্ছিল। ঠিক তখনই ডান হাত দিয়ে বলটি আরও ঠেলে দেন মুশফিক।

নিউজিল্যান্ডের ফিল্ডাররা আর দেরি করেননি। আবেদন করেন বোলার জেমিসন। অধিনায়ক টিম সাউদিসহ বাকিরাও যুক্ত হন সেই আবেদনে। টিভি রিপ্লে দেখে মুশফিককে আউটের সিদ্ধান্ত দেন থার্ড আম্পায়ার।

এর আগে ১৯৫১ সালে ওভাল টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম এভাবে আউট হয়েছিলেন ইংলিশ ওপেনার লেন হাটন। অবশ্য ‘হ্যান্ডেলড দ্য বল’ আউট ২০১৭ সালে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ডে’ একীভূত হয়ে যাওয়ার আগে টেস্টে আরও বেশ কয়েকজন ব্যাটার এমন আউট হয়েছেন।

মুশফিকের আগে সর্বশেষ এভাবে আউট হয়েছিলেন ইংলিশ তারকা ব্যাটার মাইকেল ভন। ২০০১ সালে বেঙ্গালুরু টেস্টে ভারতের বিপক্ষে এমন বিরল আউট হন তিনি। মুশফিকের এমন আউটের দিনে খোঁচা দিতেও ভুললেন না ইংলিশ সাবেক এই অধিনায়ক।

এক্সে (সাবেক টুইটার) মুশফিককে মেনশন করে তিনি লিখেছেন, ‘হ্যান্ডেলড দ্য বল’র এক্সক্লুসিভ ক্লাবে স্বাগত। শুধু যোগ্য খেলোয়াড়ররাই এর সদস্য হয় ‘হ্যান্ডেলড দ্য বল’। সেই সঙ্গে হাসির ইমোজি জুড়েও দিয়েছেন ভন।

সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ‘হ্যান্ডেলড দ্য বল’ আউট হওয়া একাদশতম ব্যাটার মুশফিক।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024