বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে এবার ইউনিভার্সিটির ক্যাম্পাসে বন্দুকধারীর হামলা

মিশিগান প্রতিদিন ডেস্কঃ টেক্সাসের স্কুলে প্রাণঘাতী হামলায় ১৮ শিশুসহ ২১ জনের প্রান হারানোর এক সপ্তাহ যেতে না যেতেই আবারও যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার ঘটনা ঘটেছে।

এবার লুইজিয়ানা অঙ্গরাজ্যে একটি হাইস্কুলের সমাবর্তন অনুষ্ঠানে বন্দুকধারীর হামলায় একজন বয়স্ক নারী নিহত এবং আরও দুজন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের কাঁধে এবং অন্যজনের পায়ে গুলি লেগেছে বলে জানা গেছে। মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

জেভিয়ার ইউনিভার্সিটি কনভোকেশন সেন্টারের পার্কিং লটে গোলাগুলির এই ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দুইজন পুরুষ ও একজন বয়স্ক নারীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায় পুলিশ। পরে সবাইকে হাসপাতালে নেওয়া হলেও ওই নারীকে বাঁচানো সম্ভব হয়নি।

স্থানীয় মরিস জেফ হাইস্কুলের শিক্ষার্থীদের সমাবর্তন অনুষ্ঠিত হচ্ছিল ওই কনভোকেশন সেন্টারে। নিউ অরলিন্স পুলিশ বিভাগের প্রধান ডেপুটি সুপারিন্টেনডেন্ট ক্রিস্টোফার গুডলি এ তথ্য নিশ্চিত করেছেন।

ক্রিস্টোফার গুডলির ধারণা, দুই নারীর মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে এই গুলির ঘটনার সূত্রপাত। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটকের কথা জানিয়েছে তিনি। গুডলি বলেন,এক সন্দেহভাজন ও তার উদ্দেশ্য সম্পর্কে এখনো তদন্ত চলছে। তবে এখনো কাউকে গ্রেফতার দেখানো হয়নি।

এ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার ঘোষণা দিয়েছেন লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস। অন্যদের ক্ষতি করার ঝুঁকি তৈরি করে এমন ব্যক্তিরা যেন আগ্নেয়াস্ত্র সংগ্রহ বা বহন করতে না পারে সেটিও নিশ্চিতের তাগিদ দেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024