রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে গ্রোসারি শপে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত একাধিক

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের একটি সুপার মার্কেটে বন্দুক হামলা হয়েছে। হামলাকারীর গুলিতে একজন নিহত এবং ১২ জন আহত হয়েছে। পরে বন্দুকধারীও আত্মহত্যা করেছে।

স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে কলিয়ারভিলি এলাকায় হয় ঘটনাটি। টেনেসি রাজ্যের পুলিশ এর তথ্যমতে, পরে ওই বন্দুকধারী আত্মহত্যা করে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

হামলার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। এদিনের হামলাকে কলিয়ারভিলির ইতিহাসে সবচেয়ে ভয়ংকর ঘটনা বলে উল্লেখ করেন কোলিয়ারিভিলি পুলিশ প্রধান।

শুটিংয়ের পর এক সংবাদ সম্মেলনে কোলিয়ারিভিলি পুলিশ প্রধান ডেল লেন বলেন, “আজ আপনাদের সামনে দাঁড়াতে আমার হৃদয় ভেঙে যাচ্ছে। এটি কলিয়ারভিলির ইতিহাসে ঘটে যাওয়া সবচেয়ে ভয়াবহ ঘটনা।”

লেন যোগ করেছেন, “আমরা মানুষকে ফ্রিজারে, অফিসে তালাবদ্ধ অবস্থায় লুকিয়ে থাকতে দেখেছি। এক কর্মচারীকে কর্মকর্তারা ভবনের ছাদ থেকে উদ্ধার করেন। ১২ জন আহতদের মধ্যে কেউ কেউ খুব গুরুতর আঘাত পেয়েছেন এবং ১ জন ঘটনাস্থলে মারা যান।”

তবে হামলাকারীর নাম-পরিচয় বা উদ্দেশ্য জানাননি ডেল। এ ঘটনায় সন্ত্রাসের কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে দাবি করেছেন এ কর্মকর্তা। এর সঙ্গে আর কেউ জড়িত কি না তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি জনসমাগমপূর্ণ জায়গাগুলোতে বন্দুক হামলার ঘটনা বেড়ে গেছে। গত মার্চে কলোরাডোর বোল্ডারের একটি সুপার মার্কেটে এক বন্দুকধারীর হামলায় ১ জন পুলিশ অফিসারসহ ১০ জন প্রাণ হারান। টেনেসি রাজ্যে এই বছর বন্দুক ক্রয়ের উপর নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছিল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024