সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত ৪

মিশিগান প্রতিদিন ডেস্কঃ যুক্তরাষ্ট্রে এক বন্দুকধারীর গুলিতে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন পুলিশ সদস্যসহ দুইজন আহতও হয়েছেন। ওই বন্দুকধারীও পরে পুলিশের গুলিতে মারা যান। তবে কি কারণে এই হামলার ঘটনা ঘটেছে সে বিষয়ে কিছু জানাতে পারেনি পুলিশ। গত সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভার শহরে এ ঘটনা ঘটে। সূত্র: রয়টার্স

পুলিশ হামলাকারীর নাম লিন্ডন জেমস ম্যাক্লিওড বলে নিশ্চিত করেছে। ডেনভার পুলিশ প্রধান পল পাজেন বলেন, সোমবার ওই বন্দুকধারী ডেনভার শহরে প্রথমে দুই নারীকে গুলি করে হত্যা করেন। এ ঘটনায় আহত হন একজন। এরপর লিন্ডন জেমস নামের ওই হামলাকারী শহরের লেকউড এলাকায় আরো একজনকে হত্যার করেন। পরে তিনি আরো কয়েকটি ব্লকে গুলি ছোড়েন এবং পালিয়ে যান।

পাজেন জানান, হামলাকারী একটি হোটেলে প্রবেশ করেন। এ সময় তিনি হোটেলটির এক ক্লার্ককে গুলি করে মারাত্মকভাবে আহত করেন। ওই কর্মী মঙ্গলবার ভোরে মারা যান।

পরে পুলিশ হামলাকারীকে গুলি করে হত্যা করে। ঘটনাস্থল থেকে দুটি বন্দুক উদ্ধার করা হয়। গুরুতর আহত পুলিশ কর্মকর্তা এখন ভালো আছেন বলেও জানিয়েছেন পাজেন।

পুলিশ জানায়, হামলাকারী দুই নারীকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। আহত হয় একজন। এরপর ওই হামলাকারী গাড়িতে চড়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় চিজম্যান পার্কে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি ছুড়লে সে নিহত হয়। তারপর সে ওয়েস্ট ডেনভারের কমিউনিটির ওপর লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

লেকউড শহরে ওই বন্দুকধারী চতুর্থ ব্যক্তিকে লক্ষ্য করে গুলি করে। এরপর হামলাকারী ঘটনাস্থল থেকে পালিয়ে আসার চেষ্টা করলে ধাওয়া করে পুলিশ। এরপর সে একটি হোটেলে প্রবেশ করলে পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি গুলি ছোড়াছুড়ি হয়। একপর্যায়ে পুলিশের গুলিতে নিহত হয় বন্দুকধারী। পাল্টাপাল্টি গোলাগুলিতে এক পুলিশ কর্মকর্তা ও হোটেলের কেরানি আহত হয়েছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024