শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্র যুবলীগের জাতীয় শোক দিবস পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেসা মুজিব এবং যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ ৭৫’র ১৫ আগস্ট নিহত সকল শহীদদের স্মরণে দোয়া, আলোচনা ও তবারক বিতরণের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুক্তরাষ্ট্র শাখা।যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন যুগ্ম আহবায়ক প্রকৌশলী বাহার খন্দকার সবুজ।

গত মঙ্গলবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার মনজুর আলম শাহীন।প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।বাদ মাগরিব ফাতেহা পাঠ ও দোয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা বেলাল হোসাইন।

পরে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান যুক্তরাষ্ট্র সফররত বিএনপি নেতা জয়নাল আবেদীন ফারুকের বক্তব্যের প্রতিবাদ জানান। তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করা বক্তব্য আপনাকে প্রত্যাহার করতে হবে। তা না হলে যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ নিয়ে কোন আপোষ নয়, এই জায়গায় কোন ছাড় নয়।ড. সিদ্দিকুর রহমান আগামী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে সকল স্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এছাড়া বক্তৃতা করেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী,সম্মানিত সদস্য সেন্টু, স্টেট আওয়ামীলীগের ভাইস প্রেসিডেন্ট আলমগীর হোসেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেন অসীমসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সবশেষে তবারক বিতরণ করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

All Rights Reserved ©2024