বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রমজানে স্কুল খোলা না বন্ধ, আজ জানাবেন আপিল বিভাগ

রমজানে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা না বন্ধ, এ বিষয়ে আপিল বিভাগ আজ চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। মঙ্গলবার (১২ মার্চ) বেলা ১১টা ৩০ মিনিটে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে। এর আগে সোমবার (১১ মার্চ) সরকারি সিদ্ধান্ত স্থগিত করে রমজান মাসজুড়ে দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব স্কুল বন্ধ রাখার যে আদেশ হাইকোর্ট দিয়েছেন তা বহাল রাখেন আপিল বিভাগের চেম্বার আদালত। রাষ্ট্রপক্ষের করা আপিলের শুনানি গ্রহণ করে চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুল আলম জানান, স্কুল বন্ধ নিয়ে গতকাল রবিবার হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আজ (সোমবার) রাষ্ট্রপক্ষ আপিল করেছে।রমজানে স্কুল বন্ধ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের আদেশ পুরো রমজান মাস দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ থাকবে। একই সঙ্গে এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত দুই মাসের জন্য স্থগিত করেন। এক শিক্ষার্থীর অভিভাবকের করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাহমুদা খানম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে চেম্বার জজ আদালতে আবেদন জানায় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

রমজান মাসের প্রথম ১০ দিন পর্যন্ত প্রাথমিক পর্যায়ের সব বিদ্যালয় চালু রাখার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। পাঁচ দিন বাড়িয়ে মাধ্যমিক বিদ্যালয় চালু রাখার সিদ্ধান্ত হয়েছিল রমজানের প্রথম ১৫ দিন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024