বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রানী এলিজাবেথ আর নেই, কাঁদছে বৃটেন

অনলাইন ডেস্কঃ ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন। ৯৬ বছর বয়সে বৃহস্পতিবার বিকেলে বালমোরাল ক্যাসেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এ সময় তাঁর পাশে ছিলেন প্রিন্স চার্লস সহ তাঁর সব সন্তান এবং রাজপরিবারের বেশির ভাগ সদস্য। তাদের সামনে শান্তিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রানী। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদসংস্থা বিবিসি তাদের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

রানী দ্বিতীয় এলিজাবেথের রাজকীয় বাসভবন বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে বলেছে, ‘রানী আজ বিকেলে বালমোরালে শান্তিপূর্ণভাবে মারা গেছেন।’

ব্রিটেনকে সবচেয়ে বেশি সময় শাসন করেছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। ইতিহাসে সবচেয়ে বেশি সময় সিংহাসনে থাকার ঐতিহাসিক রেকর্ড সৃষ্টি করে তিনি শুধু বৃটেন নয়, সারাবিশ্বের মানুষের কাছে ভীষণ জনপ্রিয়তা অর্জন করেন। তাঁর মৃত্যুর খবরে বৃটেনের সঙ্গে কাঁদছে পুরো বিশ্ব।

ইতিহাস সৃষ্টি করে সবচেয়ে দীর্ঘ সময় কমপক্ষে ৭০ বছর বৃটিশ সিংহাসনে রাজত্ব করেছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। এ সময়ে তিনি ১৫ জন প্রধানমন্ত্রীকে নিয়োগ করেন। দেশের সংকটময় সময়গুলোতে সরকারকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দিয়েছেন। তাঁর সেবার জন্য দেশজুড়ে, দেশের বাইরে অস্বাভাবিক জনপ্রিয়তা পেয়েছেন। বিশেষ করে কমনওয়েলথভুক্ত দেশগুলোতে তিনি যেন মাথার মণি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024