মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্নঃ এমদাদ-তাইসির-সালেহ নির্বাচিত

রাশিয়া খাতুনঃ বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বৃটেনে বাংলা গণমাধ্যমকর্মীদের প্রতিনিধিত্বশীল সংগঠন লন্ডন-বাংলা প্রেসক্লাবের নির্বাচন ও দ্বিবার্ষিক সম্মেলন (২০২২) সম্পন্ন হয়েছে। গত ৩০ জানুয়ারী রবিবার লন্ডন শহরের ওয়েস্টামের একটি হলে উৎসব মুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্টিত হয়।

নির্বাচনে দুটি প্যানেল ‘এমাদ-তাইছির-মুরাদ’ এবং ‘সাত্তার- মোসলেহ- সালেহ’ এর মোট ৩০ জন ও স্বতন্ত্র হিসেবে তিনজনসহ মোট ৩৩ জন প্রার্থী ১৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

সকাল ১০ টা থেকে এক এক করে আসতে শুরু করেন সাংবাদিকরা। বেলা বাড়ার সাথে সাথে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত সাংবাদিকদের উপস্থিতিতে সম্মেলনের স্থলটি মিলনমেলায় পরিণত হয়।

সকলের উপস্থিতিতে বরাবরে মত ২টি পর্বে অনুষ্ঠিত হয়েছে অনুষ্ঠানটি। ১ম পর্বে ছিল বিজিএম ও নির্বাচন এবং দ্বিতীয় পর্বে ডিনার ও লাইফ মেম্বার রিসিপশন এবং মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়েরের পরিচালনায় আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন ক্লাবের ট্রেজারার আ স ম মাসুম।

এবারের ২০২২ সালের লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাচনে ২টি প্যানেল এবং স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৫ টি পদের এর মধ্যে এমাদ-তাইসির-মুরাদ এলায়েন্সে সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৮ টি পদে বিজয়ী হন। অপরদিকে সাত্তার-মোসলেহ -সালেহ এলায়েন্সে কোষাধ্যক্ষ, সহকারী কোষাধ্যক্ষ, এসিসটেন্ট সেক্রেটারী, সহ মোট ৭টি পদে বিজয়ী হয়।

নব নির্বাচিতরা হলেন– সভাপতি,এমদাদুল হক চৌধূরী, সিনিয়র সহ সভাপতি ব্যারিস্টার তারেক চৌধুরী, সহ-সভাপতি রহমত আলী , সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ, এসিসটেন্ট সেক্রেটারী সাঈম চৌধূরী, ট্রেজারার সালেহ আহমদ, এসিসটেন্ট ট্রেজারার আব্দুল কাইয়ুম, অর্গেনাইজিং এন্ড ট্রেনিং সেক্রেটারী মোহাম্মদ এমরান আহমদ, ইভেন্ট এন্ড ফেসিলিটিজ সেক্রেটারী রেজাউল করিম মৃধা,মিডিয়া এন্ড আইটি সেক্রেটারী আব্দুল হান্নান। এক্সিকিউটিভ মেম্বাররা হলেন , জে ইউ এম নাজমুল হুসেন, শাহনাজ সুলতানা , আনোয়ার শাহজাহান , আহাদ চৌধুরী বাবু, সারওয়ার হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন, যুক্তরাজ্যেস্থ বাংলাদেশ সরকারের মাননীয় হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।বিশেষ অতিথিবৃন্দের মধ্যে ছিলেন পপলার ও লাইম হাউজের সংসদ সদস্য আফসানা বেগম, এটিএন বাংলা ইউকে`র সিও হাফিজ আলম বকস,সহ কমিউনিটির বিশিষ্টজনেরা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী ফাহমিদা নবী ও ক্লোজআপ তারকা সাকি খান।

 

 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024