মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

লুঙ্গি ও শর্ট প্যান্ট পড়ে রাস্তায় বের হলে জরিমানা

রাসেল আহমেদ সাগরঃ বিশ্বের যেকোন দেশে বাংলাদেশিরা থাকেন না কেন বেশির ভাগ পুরুষের পছন্দের পোশাক লুঙ্গি মহিলাদের শাড়ী, কারণ এগুলোতে মিশে আছে আমাদের বাঙ্গালীর ঐতিহ্য।

কিন্তু দুঃখের বিষয় হল বর্তমান সৌদি আরব সরকার আমাদের সেই ঐতিহ্যবাহী লুঙ্গি পোশাক পরিধানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সৌদি আরব জনপ্রশাসন মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞা জারি করেন।

জানা যায় কোন ব্যক্তি যদি লুঙ্গি ও শর্ট প্যান্ট পড়ে রাস্তায়, হাসপাতাল, ব্যাবসাপ্রতিষ্ঠান, মসজিদ সহ গুরুত্বপূর্ণ জায়গায় যান আর সেটা সৌদি আরব পুলিশের দৃষ্টি গোচর হয় তাইলে তাকে গ্রেপ্তার অথবা সাথে সাথে জরিমানা প্রধান করা হবে।

নির্দিষ্টভাবে জরিমানার কোন টাকা উল্লেখ করা হয়নি তবে এক থেকে পাঁচ হাজার রিয়াল জরিমানার করা হবে বলে উল্লেখ করা হয়েছে। এই আইন জারির পর অনেকের মনে ক্ষোভ সৃষ্টি হয়েছে, কেউ কেউ বলেছেন এটা মানুষের ব্যক্তি স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করা হচ্ছে ।

তবে যেহেতু ইসলামি দেশ এবং রাজতন্ত্রের দেশ সেহেতু তাদের আইন মেনে চলা উচিত বলে অভিজ্ঞ মহল মনে করছেন। যদি সে আইন বা বিধি নিষেধ না মানেন তাহলে সমস্যার সম্মুখীন অবশ্যই হতে হবে এমন কি জরিমানা ও গুনতে হবে। তাই সতর্ক হয়ে চলার জন্য আহবান জানান অভিজ্ঞ মহল। উল্লেখ্য বাসার ভেতর লুঙ্গি শর্ট প্যান্ট পরিধান করা যাবে সেক্ষেত্রে কোন সমস্যা হবেনা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024